Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অভিনন্দনের মুক্তির খবর আসতেই প্রার্থনা বদলে গেল উৎসবে

দেশের সঙ্গে এই প্রার্থনায় সুর মেলান অভিনন্দনের বাবাও। দুপুরেই সংবাদসংস্থাকে তিনি জানান, ‘‘আমি আমার পুত্রের জন্য গর্বিত। আমি ওঁর নিরাপদে দেশে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ২১:১৫
Save
Something isn't right! Please refresh.
অভিনন্দনের মুক্তিতে উৎসব আর্মহার্স্ট স্ট্রিট সিটি কলেজে। নিজস্ব চিত্র।

অভিনন্দনের মুক্তিতে উৎসব আর্মহার্স্ট স্ট্রিট সিটি কলেজে। নিজস্ব চিত্র।

Popup Close

পাক সেনার হেফাজতে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। বুধবার রাতে তাঁর রক্তাক্ত ছবি সামনে আসার পর থেকেই উদ্বিগ্ন হয়ে পড়েছিল গোটা দেশ। আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সেই উদ্বেগ। অভিনন্দনকে যাতে নিরাপদে সুস্থ শরীরে দেশে ফিরিয়ে আনা যায়, তার জন্য একদিকে যখন কূটনৈতিক স্তরে তৎপরতা দেখাচ্ছিল বিদেশ মন্ত্রক, ঠিক তখনই দেশ জুড়ে শুরু হয়েছিল প্রার্থনা।

দিনভর বৃহস্পতিবার দেশের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, দেশের ভাষা ছিল একটাই— ‘মুক্তি চাই অভিনন্দনের’। সেই প্রার্থণার মূল সুর ছিল একটাই, সুস্থ শরীরে যেন দেশে ফিরে আসেন অভিনন্দন।

দেশের সঙ্গে এই প্রার্থনায় সুর মেলান অভিনন্দনের বাবাও। দুপুরেই সংবাদসংস্থাকে তিনি জানান, ‘‘আমি আমার পুত্রের জন্য গর্বিত। আমি ওঁর নিরাপদে দেশে ফেরার অপেক্ষায় আছি। ওঁর জন্য প্রার্থনা করায় ধন্যবাদ দেশবাসীকে।’’

Advertisement



কেরলের কোচিতে অভিনন্দনের মুক্তির জন্য পড়ুয়াদের প্রার্থনা। ছবি: এএফপি।

আরও পড়ুন: কালই মুক্তি অভিনন্দনের, ঘোষণা করে ইমরান বললেন, শান্তির বার্তা দিতেই এই পদক্ষেপ

দুপুরে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে পাক প্রধানমন্ত্রী ইমরান অভিনন্দনের মুক্তির খবর ঘোষণা করলেন। যে এই খবরটা শোনার জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করছিল গোটা দেশ। শঙ্কা কেটে এল স্বস্তি। প্রার্থনা বদলে গেল উৎসবে।

কিছুক্ষণের মধ্যেই অভিনন্দনের মুক্তির খবর ছড়িয়ে পড়ল দাবানলের মতো। সেই উৎসবে মাতল কলকাতাও।

সকাল থেকেই আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে এ দিন অভিনন্দনের জন্য প্রার্থনায় বসেছিলেন ছাত্রছাত্রীরা। খবরটা জানতে পেরেই উচ্ছ্বাস ধরা পড়ল তাঁদের চোখে-মুখে।হাতে জাতীয় পতাকা, মুখে স্লোগান, জয় হিন্দ! জাতীয় পতাকা নিয়ে তারা সম্মান জানান অভিনন্দনের পরিবারকে। কলকাতার মতো একই ছবি ধরা পড়ে সারা দেশেও। আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক অর্কনীল দাস বলেন, “অবশেষে অভিনন্দন দেশে ফিরছেন। গোটা দেশ সেই অপেক্ষায় রয়েছে।”


আরও পড়ুন: হাওয়ার গতি উল্টো থাকাতেই পাকিস্তানের হাতে ধরা পড়েন অভিনন্দন

তাঁর ঘরে ফেরার খবরে খুশি দেশের রাজনৈতিক মহল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন টুইট করে অভিনন্দন বর্তমানের পরিবারকে অভিনন্দন জানিয়েছেন। তাঁর মুক্তির খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় টুইটের বন্যা বয়ে যায়। স্বস্তির নিঃশ্বাস ফেলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি সহ আরও অনেকে।





Tags:
Pulwama Attack Abhinandan Varthaman India Pakistanঅভিনন্দন বর্তমান
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement