Advertisement
১১ মে ২০২৪
IAF

Mirage Fighter Plane: যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি উত্তরপ্রদেশে, চোর ধরতে হন্যে পুলিশ বিভাগ

কেন যুদ্ধবিমানের চাকা চুরি করা হল, এই ঘটনার পিছনে গভীর কোনও ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখছেন বায়ুসেনার তদন্তকারীরা।

ফাইল চিত্র। পিটিআই।

ফাইল চিত্র। পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৬:১৯
Share: Save:

চাকা চুরি হয়ে গেল বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজের। এই ঘটনা নিয়ে হইহই পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে। হন্যে হয়ে চোর খোঁজা শুরু করেছে পুলিশ। ঘটনাটি লখনউয়ের বিকেটি এলাকার।

পুলিশ সূত্রে খবর, একটি ট্রেলারে করে মিরাজ যুদ্ধবিমানের পাঁচটি টায়ার নিয়ে যাওয়া হচ্ছিল রাজস্থানের জোধপুরের বায়ুসেনাঘাঁটিতে। কিন্তু মাঝপথেই একটি টায়ার চুরি হয়ে যায় বলে অভিযোগ। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।

ট্রেলারের চালক হেম সিংহ রাওয়াতের দাবি, উত্তরপ্রদেশে আশিয়ানা থানা এলাকায় তিনি প্রচণ্ড যানজটের মধ্যে পড়েন। অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, ওই এলাকায় একটি হোটেলের পাশে কালো রঙের একটি স্করপিও দাঁড় করানো ছিল। সেই স্করপিও থেকে দু’জন নেমে ট্রেলার থেকে বিমানের চাকা চুরি করে নিয়ে পালায়। বিষয়টি চোখে পড়তেই তিনি চোরদের ধরার চেষ্টা করেন কিন্তু যানজটের সুযোগ নিয়ে চোরেরা পালায়।

হেম সিংহ আরও জানান, এই ঘটনার পরই পুলিশ কন্ট্রোল রুমে বিষয়টি জানান। একটি অভিযোগও দায়ের করেন তিনি। বায়ুসেনার একটি তদন্তকারী দল বিকেটি বিমানঘাঁটি থেকে চুরির ঘটনাস্থল পর্যন্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছে। চালককেও জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। কেন যুদ্ধবিমানের চাকা চুরি করা হল তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এই ঘটনায় গভীর কোনও ষড়যন্ত্র আছে কি না সে দিকটাও খতিয়ে দেখছেন বায়ুসেনার তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAF Fighter Plane Theft Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE