Advertisement
০৫ মে ২০২৪
Arms Smuggling

ব্যর্থ পাক জঙ্গি উদ্যোগ, সেনা-পুলিশ যৌথ তল্লাশিতে উরিতে উদ্ধার বিপুল অস্ত্র

গোয়েন্দা সূত্রে সেনার কাছে খবর এসেছিল, সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবা পাকিস্তান থেকে ভারতে অস্ত্র ঢোকানোর চেষ্টা করছে। তার পরই সতর্ক হয়ে যান সেনা। সীমান্তে নজরদারি বাড়ানো হয়।

উদ্ধার হওয়া অস্ত্র।

উদ্ধার হওয়া অস্ত্র। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৯:৪৮
Share: Save:

সীমান্ত দিয়ে দেশে অস্ত্র ঢোকানোর বড়সড় পরিকল্পনা ব্যর্থ করে দিল সেনা। শনিবার জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে স্থানীয় পুলিশের সঙ্গে যৌথ ভাবে অভিযান চালিয়ে ৮টি একে-৪৭ রাইফেল, ১২টি পিস্তল-সহ আরও অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে সেনা।

সেনা সূত্রে জানা গিয়েছে, চলতি বছরে এত বিপুল সংখ্যক অস্ত্র আগে কখনও উদ্ধার হয়নি। পুলিশের তরফ থেকে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে উরিসলর হাতলাঙা গ্রামে হানা দেয় সেনা ও পুলিশের যৌথ দল। সেখান থেকেই এই অস্ত্রগুলিকে উদ্ধার করা হয়। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

গোয়েন্দা সূত্রে সেনার কাছে খবর এসেছিল, সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবা পাকিস্তান থেকে দেশে অস্ত্র ঢোকানোর চেষ্টা করছে। তার পরই সতর্ক হয়ে যান সেনা আধিকারিকরা। সীমান্তে নজরদারি বাড়ানো হয়। উদ্ধার হওয়া অস্ত্রগুলির মধ্যে একে৭৪ইউ-এর মতো আধুনিক সমরাস্ত্রও রয়েছে।

প্রতি বছরই শীতে সীমান্তে বরফ পড়ে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার আগে ভারতীয় ভূখণ্ডে অস্ত্র এবং জঙ্গি পাঠিয়ে দেওয়ার অভিযোগ ওঠে পাকিস্তানের বিরুদ্ধে। তাই এ সময় দেশের সীমান্তে কড়া নজরদারি চালায় সেনা। উরির ঘটনার পরে এই নজরদারি আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE