Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিশ্বের সবচেয়ে বড় নিয়োগ! ১ লক্ষ ২০ হাজার পদে লোক নেবে রেল

২০১৯ লোকসভা ভোটের আগে রেলে বড়সড় নিয়োগ করতে চলেছে কেন্দ্র। ১.২ লক্ষ আসনের জন্য আবেদন গ্রহণ করতে চলেছে রেল।২০১৭ সালের পর এটাই হবে এখনও পর্যন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৭ অক্টোবর ২০১৮ ১৪:০৩
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

২০১৯ লোকসভা ভোটের আগে রেলে বড়সড় নিয়োগ করতে চলেছে কেন্দ্র। ১.২ লক্ষ আসনের জন্য আবেদন গ্রহণ করতে চলেছে রেল।২০১৭ সালের পর এটাই হবে এখনও পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগ।

রেল সূত্রের খবর, এখনও পর্যন্ত ২০১৭ ফেব্রুয়ারিতে সবচেয়ে বৃহৎ মাপের নিয়োগ হয়েছে রেলে। বিভিন্ন পদে সব মিলিয়ে ১৮,২৫২ শূন্যস্থানের জন্য পরীক্ষায় বসেন চাকরিপ্রার্থীরা। তার জন্য ৯২ লক্ষ আবেদন জমা পড়েছিল রেলে। তার থেকেও আরও বড়মাপের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে রেল।এই পরীক্ষার জন্য রেলওয়ের খরচ হবে ৮০০ কোটি টাকা।লোকো পাইলট, টেকনিশিয়ান, গ্যাংমেন-সহ বিভিন্ন পদে ১লক্ষ ২০ হাজার লোকনিয়োগ করবে রেল। তার জন্য ২ কোটি ৩৭ লক্ষ আবেদন গ্রহণ করা হবে।

এমনকি, যাতে বেশি পরিমাণ চাকরিপ্রার্থী পরীক্ষায় বসতে পারেন, সে দিকে নজর রেখে বিভিন্ন পদেআবেদনের বয়স এবং যোগ্যতারও পরিবর্তন করা হয়েছে।যেমন গ্রুপ ডি পদে আবেদনকারীদের আইটিআই সার্টিফিকেট এবং শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণি পর্যন্তহতে হত। এখন থেকে তা আর বাধ্যতামূলক থাকল না।অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট এবং টেকনিশিয়ান পদে আবেদনের বয়স ২ বছর করে বাড়ানো হল।

Advertisement

আরও পড়ুন: যেচে উপকারের ‘পুরস্কার’! ২ বছরের শিশুকে অপহরণ করে চম্পট তরুণীর

রেল সূত্রের খবর, ডিসেম্বরের মধ্যেই গ্রুপ ডি নিয়োগ সম্পূর্ণ হবে। তারপর বাকি পদের জন্য পরীক্ষা পরবর্তী প্রক্রিয়া শুরু হবে। মে, ২০১৯-এর মধ্যেনিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে বলে রেল জানিয়েছে।



Tags:
Job Railway Recruitmentচাকরিরেল
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement