Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IndiGo

Indigo fined: রাঁচীতে প্রতিবন্ধী শিশুকে বিমানে উঠতে না দেওয়ায় ইন্ডিগোকে ৫ লক্ষ টাকা জরিমানা

গত ৮ মে ঘটনার তদন্তের নির্দেশ দেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর জরিমানা ধার্য হয়।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৮:৫৪
Share: Save:

বেসরকারি বিমান পরিবহণ সংস্থা ‘ইন্ডিগো’কে ৫ লক্ষ টাকা জরিমানার নির্দেশ। ক’দিন আগেই রাঁচী বিমানবন্দরে একটি প্রতিবন্ধী শিশুকে বিমানে উঠতে দেননি ইন্ডিগোর গ্রাউন্ড স্টাফেরা। প্রতিবাদে শিশুটির মা-বাবাও বিমান উঠতে অস্বীকার করেন। সেই ঘটনাতেই জরিমানার মুখে ইন্ডিগো।

গত ৭ মে, রাঁচী বিমানবন্দরে একটি প্রতিবন্ধী শিশুকে হায়দরাবাদগামী বিমানে উঠতে বাধা দেন ইন্ডিগোর কর্মীরা। তাঁদের দাবি ছিল, শিশুটি ঘাবড়ে গিয়েছিল। এই অবস্থায় বিমানে তুললে পরিস্থিতি জটিল হতে পারে। এর পর শিশুটির মা-বাবাও বিমানে উঠতে আপত্তি করেন। ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। বিমান সংস্থার সমালোচনায় সরব হয় নেটমাধ্যম। এই ঘটনায় ইন্ডিগোকে ৫ লক্ষ টাকা জরিমানা করল ‘ডিরেক্টোরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)’।

ডিজিসিএ বিবৃতিতে জানিয়েছে, ‘বিশেষ পরিস্থিতিতে বুদ্ধিদীপ্ত প্রতিক্রিয়া কাম্য। কিন্তু বিমান সংস্থার কর্মীরা সেই পরিস্থিতিতে নিজেদের সঠিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। যা পরিষেবা প্রদানের নূন্যতম শর্তের পরিপন্থী।’

প্রসঙ্গত, ৮ মে এই ঘটনার কথা চাউর হতেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া নিজে উদ্যোগী হন। তদন্তের নির্দেশও দেন। তাঁরই তৈরি করে দেওয়া সত্যানুসন্ধান কমিটি ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দেয়। তার পরই ইন্ডিগোকে সতর্ক করার পাশাপাশি ৫ লক্ষ টাকা জরিমানা করে ডিজিসিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo ranchi dgca
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE