Advertisement
১১ মে ২০২৪
Indigo Flight

বিমানের ইঞ্জিনে অগ্নিশিখা, দিল্লিতে ইন্ডিগোর উড়ানে কেন বিপত্তি? তদন্তে ডিজিসিএ

শুক্রবার রাতে দিল্লি বিমানবন্দর থেকে ১৮০ জনেরও বেশি যাত্রীকে নিয়ে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিচ্ছিল ইন্ডিগোর একটি বিমান। টেক অফের আগে উড়ানের ইঞ্জিনে আগুনের শিখা দেখা যায়।

বিমানের ইঞ্জিনে আগুন লাগার মুহূর্ত।

বিমানের ইঞ্জিনে আগুন লাগার মুহূর্ত। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০৯:৪৭
Share: Save:

আকাশে বিমান ওড়ার ঠিক আগের মুহূর্তেই অগ্নিশিখা ঘিরে দিল্লি বিমানবন্দরের হুলস্থুল পড়ে গিয়েছিল। শুক্রবার দিল্লি বিমানবন্দরের ওই ঘটনায় ডিজিসিএ-কে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে দিল্লি বিমানবন্দর থেকে ১৮০ জনেরও বেশি যাত্রীকে নিয়ে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিচ্ছিল ইন্ডিগোর একটি বিমান। টেক অফের ঠিক আগের মুহূর্তেই ‘৬ই-২১৩১’ বিমানের ইঞ্জিনে আগুন দেখা যায়। সঙ্গে সঙ্গে বিমানটিকে রানওয়েতে থামানো হয়। অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে তৎক্ষণাৎ আগুন নেভানো হয়। এই ঘটনা ঘিরে জরুরি অবস্থা ঘোষণা করা হয় দিল্লি বিমানবন্দরে।

এই ঘটনার ভিডিয়ো করেন প্রিয়ঙ্কা কুমার নামে এক যাত্রী। তিনি সংবাদ মাধ্যমে জানান, দিল্লি থেকে উড়ান শুরুর ঠিক আগের মুহূর্তে বিমানটির ডান দিকের একটি ইঞ্জিনে আগুন লাগে। পাইলট সঙ্গে সঙ্গে রানওয়েতে বিমানটিকে দাঁড় করান। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

বিমানে বিপত্তির ঘটনা প্রসঙ্গে ডিজিসিএ-র এক আধিকারিক বলেন, ‘‘বিমানের ইঞ্জিন বিকলের সংকেত মিলেছিল। বিকট শব্দ শোনা যায়। অগ্নিনির্বাপক যন্ত্র কাজ করেছিল। বিমানটিকে পরীক্ষা করে দেখা হচ্ছে। কী কারণে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে ডিজিসিএ। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’’

ইন্ডিগোর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘টেক অফের সময় যান্ত্রিক গোলযোগ দেখা যায়। সঙ্গে সঙ্গে পাইলট বিমানটিকে থামান। সমস্ত যাত্রী এবং ক্রু নিরাপদে রয়েছেন। তাঁদের অন্য বিমানে করে রাত ১২টা ১৬ মিনিট নাগাদ নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indigo Flight national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE