Advertisement
২৫ জুন ২০২৪
Bank Fraud

দেড় হাজার কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি! পোশাক সংস্থার ডিরেক্টরকে গ্রেফতার করল সিবিআই

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে ১৫৩০ কোটি টাকার প্রতারণার অভিযোগ। জালিয়াতি প্রকাশ্যে আসতেই লুধিয়ানা-ভিত্তিক কাপড় প্রস্তুতকারী সংস্থার ডিরেক্টরকে গ্রেফতার করল সিবিআই।

অভিযুক্ত ডিরেক্টরকে শনিবার মোহালির বিশেষ সিবিআই আদালতে পেশ করা হবে।

অভিযুক্ত ডিরেক্টরকে শনিবার মোহালির বিশেষ সিবিআই আদালতে পেশ করা হবে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০৯:২২
Share: Save:

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে ১৫৩০ কোটি টাকার প্রতারণার অভযোগ। জালিয়াতি প্রকাশ্যে আসতেই লুধিয়ানা-ভিত্তিক কাপড় প্রস্তুতকারী সংস্থা এসইএল টেক্সটাইলের ডিরেক্টরকে গ্রেফতার করল সিবিআই। শুক্রবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। অভিযুক্ত ডিরেক্টরের নাম নীরজ সালুজা।

এর আগে ২০২০-র ৬ অগস্টে পঞ্জাবের এই কাপড় প্রস্তুতকারী সংস্থার ডিরেক্টরদের আটক করে সিবিআই। পঞ্জাবের মালউত, নওয়ানশহর, রাজস্থানের নেমরানা এবং হরিয়ানার হানসিতেও এই সংস্থার অফিস এবং কারখানা রয়েছে। সেখানেও তল্লাশি চালানো হয়েছিল। সেই সময় সিবিআই আধিকারিকদের হাতে অনেক তথ্য উঠে আসে বলে সূত্রের খবর। তার পর থেকেই এই কাপড় প্রস্তুতকারী সংস্থার ডিরেক্টরদের উপর নজর রাখা হয়েছিল। সেই ডিরেক্টরদের অন্যতম ছিলেন সালুজা।

সালুজাকে শনিবার মোহালির বিশেষ সিবিআই আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে।

অভিযোগ ছিল, সালুজা-সহ বাকি অভিযুক্তেরা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ব্যবসার নামে বিপুল পরিমাণ ঋণ নিয়ে তা বিভিন্ন আলাদা আলাদা অ্যাকাউন্টে পাঠিয়ে দেন। কম টাকায় কাঁচামাল এবং যন্ত্রাংশ কিনে ব্যাঙ্কের কাছে ভুয়ো বিলও পেশ করা হয়েছিল বলে অভিযোগ। শোধ দেওয়া হয়নি ঋণের কিস্তি। পাশাপাশি ব্যাঙ্কের তরফে আয়-ব্যয়ের হিসাব চাইলে তা-ও দেওয়া হয়নি বলে ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তদন্ত চলাকালীন সালুজা কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের সহযোগিতা করেননি। তাঁর বয়ানে অসঙ্গতি ছিল বলেও সিবিআই আধিকারিকরা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Fruad arrest CBI Textile Industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE