Advertisement
০২ মে ২০২৪
Sonia Gandhi

লড়ার অসাধারণ ক্ষমতা ছিল ইন্দিরার: সনিয়া 

প্রাক্তন প্রধানমন্ত্রীর উদ্দেশে সমাজমাধ্যমে পোস্ট করে মোদী লেখেন, ‘ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে জন্মদিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি’।

congress.

শক্তিস্থলে ইন্দিরা গান্ধীকে শ্রদ্ধা মল্লিকার্জুন খড়্গে ও সনিয়া গান্ধীর। রবিবার। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ০৬:৪৩
Share: Save:

ইন্দিরা গান্ধীর সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করার অসাধারণ ক্ষমতা ছিল বলে আজ মন্তব্য করলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী। আজ গান্ধী শক্তি চুক্তি পুরস্কার প্রদান অনুষ্ঠানে ওই মন্তব্য করেন সনিয়া গান্ধী। এ দিকে আজ সকালে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ ছিল ইন্দিরা গান্ধীর ১০৬তম জন্মদিবস। তাঁকে শ্রদ্ধা জানাতে আজ সকালে শক্তিস্থলে যান কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গে, রাহুল গান্ধীরা। পরে তাঁর সঙ্গে ইন্দিরা গান্ধীর একটি ছোটবেলার ছবি সমাজমাধ্যমে পোস্ট করে রাহুল লিখেছেন, ‘ভারতের জন্য এক জননায়ক প্রধানমন্ত্রী আর আমার জন্য আমার ঠাকুমা, আমার শিক্ষিকা। দেশের জন্য সমর্পণের যে মূল্যবোধ তা আপনার কাছেই শেখা। এ দেশের মানুষই আমার প্রতিটি পদক্ষেপের শক্তি। আমার ভাবনাচিন্তার রসদ’!

প্রাক্তন প্রধানমন্ত্রীর উদ্দেশে সমাজমাধ্যমে পোস্ট করে মোদী লেখেন, ‘ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে জন্মদিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি’।

পরে সন্ধ্যায় ইন্দিরা গান্ধীর নামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দেন সনিয়া গান্ধী, খড়্গেরা। সনিয়া বলেন, ‘‘সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে সারা জীবন লড়াই করে এসেছেন ইন্দিরা।। তিনি মানুষের জীবনযাত্রার উন্নতির লক্ষ্যে অদম্য যোদ্ধা ছিলেন। মানুষের উন্নতি করাই তাঁর অন্যতম লক্ষ্য ছিল। সেই কাজ তিনি আজীবন করে গিয়েছেন। কোনও বাধা মানেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indira Gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE