Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
IPS Amit Lodha

ঘুষ নেওয়ার অভিযোগ, বিহারে দুষ্কৃতীদের ত্রাস সেই আইপিএস অমিত লোঢার বিরুদ্ধে মামলা

বিহারের স্পেশাল ভিজিল্যান্স শাখা অমিতের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে একটি মামলা রুজু করেছে। ভিজিল্যান্স সূত্রে জানানো হয়েছে, অমিত এখনও এক জন পুলিশ আধিকারিক। কোনও প্রতিষ্ঠিত লেখক নন।

আইপিএস অমিত লোঢার জীবনী নিয়ে সম্প্রতি একটি ওয়েবসিরিজ় হয়েছে। নাম ‘খাকি: দ্য বিহার চ্যাপ্টার’।
সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৩:৩৪
Share: Save:

বিহারে শেখপুরার ‘গব্বর সিং’ ওরফে কুখ্যাত গ্যাংস্টার পিন্টু মাহাতোকে গ্রেফতার করে সংবাদের শিরোনামে আসা আইপিএস অমিত লোঢার বিরুদ্ধে এ বার ঘুষ নেওয়ার অভিযোগ উঠল। তাঁর বিরুদ্ধে এ বিষয়ে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

Advertisement

বিহারে দুষ্কৃতীদের ‘যম’ হয়ে ওঠা এই আইপিএস-এর জীবনী নিয়ে সম্প্রতি একটি ওয়েবসিবিজ় হয়েছে। সেই ওয়েবসিরিজ়টির নাম ‘খাকি: দ্য বিহার চ্যাপ্টার’। অভিযোগ, তাঁর জীবনী নিয়ে বানানো এই ওয়েবসিরিজ়ের জন্য ছবির নির্মাতাদের কাছ থেকে ৩৮ লক্ষ টাকার বেশি ঘুষ নিয়েছেন অমিত। আর সেই টাকা তাঁর স্ত্রী কৌমিদির অ্যাকাউন্টে জমা পড়েছে।

বিহারের স্পেশাল ভিজিল্যান্স শাখা অমিতের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে একটি মামলা রুজু করেছে। ভিজিল্যান্স সূত্রে জানানো হয়েছে, অমিত এখনও এক জন পুলিশ আধিকারিক। কোনও প্রতিষ্ঠিত লেখক নন। সুতরাং, তিনি ওয়েবসিরিজ়ের জন্য কোনও চুক্তি করতে পারেন না। কিন্তু সেই নিয়ম লঙ্ঘন করে তিনি চুক্তি করেছেন। শুধু তাই-ই নয়, নগদ ১২,৩৭২ টাকা নিয়েছেন। আর বাকি ৩৮ লক্ষ ২৫ হাজার টাকা তাঁর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে।

তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠার পরই অমিত টুইট করেন, “যখন আপনি ঠিক পথে চলবেন, অনেক সময় জীবন আপনাকে অনেক কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলবে। আপনাদের সমর্থন এবং প্রার্থনা আমাকে জেতাবেই। এটাই আমার বিশ্বাস।”

Advertisement

বিহার পুলিশের ইনস্পেক্টর জেনারেল অমিত। সম্প্রতি একটি ওটিটি প্ল্যাটফর্মে তাঁর জীবনের উপর আধারিত ওয়েবসিরিজ় মুক্তি পেয়েছে। যা এই আইপিএসকে আবার সংবাদের শিরোনামে এনেছে। রাজস্থানের জয়পুরের বাসিন্দা অমিত আইআইটি দিল্লির ছাত্র। ১৯৮৮ সালে আইপিএস হন। বিহারের শেখপুরায় কর্মরত থাকাকালীন কুখ্যাত দুষ্কৃতী পিন্টু এবং অশোক মাহাতোকে গ্রেফতার করে জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.