Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শিমলায় কি প্রার্থী অনুপম

বিজেপির অনুকূলে এই হাওয়া উৎসাহ বাড়াতে পারে অনুপমের। স্ত্রী কিরণ বিজেপিরই সাংসদ। কিন্তু নিজে প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরেই থেকেছেন তিনি। যদিও

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১৮ জুন ২০১৭ ০৩:২২
Save
Something isn't right! Please refresh.
Popup Close

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের চরিত্রে অভিনয় শুরু করে সম্প্রতি বিতর্কে উঠে এসেছেন অনুপম খের। এ বারে তাঁর ভোটের রাজনীতিতে পা দেওয়ার খবর নিয়ে জল্পনা তুঙ্গে। হিমাচলপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁকে শিমলা থেকে প্রার্থী করতে চাইছে বিজেপির একটি অংশ।

অনুপম ও বিজেপি, উভয়ের কাছেই আশার খবর, তিন দশকের মধ্যে এই প্রথম শিমলা পুর-নির্বাচনে সবচেয়ে ভাল ফল করেছে বিজেপি। ৩৪ আসনের পুরসভায় ১৭টি আসন পেয়েছে তারা। ২৬ বছর ধরে এই পুরসভা কংগ্রেসের দখলে রয়েছে। তারা পেয়েছে ১২টি আসন। নির্দল ৪টিতে ও ১টিতে জিতেছে সিপিএম।

বিজেপির অনুকূলে এই হাওয়া উৎসাহ বাড়াতে পারে অনুপমের। স্ত্রী কিরণ বিজেপিরই সাংসদ। কিন্তু নিজে প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরেই থেকেছেন তিনি। যদিও বিভিন্ন প্রসঙ্গে বিজেপির পক্ষে মুখও খুলেছেন সময়ে সময়ে। মোদী জমানায় অসহিষ্ণুতা নিয়ে বিতর্কের মধ্যে বিজেপির মতের পক্ষে দিল্লির পথেও নেমেছিলেন তিনি। মনমোহনের প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বাড়ুর বিতর্কিত বই ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর উপরে যে ছবি তৈরি হচ্ছে, তাতে অভিনয় করছেন অনুপম। সেই ছবিও কংগ্রেসের পক্ষে সুখকর হবে বলে মনে করা হচ্ছে না। এরই মধ্যে অনুপমকে হিমাচলে প্রার্থী করতে দিল্লিতে তোড়জোর শুরু হয়েছে।

Advertisement

বিজেপি শিবিরের খবর, কাশ্মীরি পণ্ডিত অনুপমের জন্ম ও পড়াশোনা হিমাচলেই। সেখানেই তাঁর বাবা কাজ করতেন। সম্প্রতি শিমলায় একটি বাড়ি কিনে মাকে উপহার দিয়েছেন অনুপম। রাজ্যে অনুপমের মতোই মুখ দরকার বলে মনে করছেন বিজেপি নেতাদের একাংশ। শিমলা ‘গ্রামীণ’ আসনটি আপাতত তাঁর জন্য বেছে রাখা হয়েছে। বিজেপি মুখে অবশ্য বলছে, নরেন্দ্র মোদী সব সময়েই নতুন মুখের সন্ধানে থাকেন। বিজেপির বিচারধারায় খাপ খাইয়ে নতুন কেউ দলে আসতে চাইলে তিনি স্বাগত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Anupam Kherঅনুপম খের BJP Shimla
Something isn't right! Please refresh.

Advertisement