Advertisement
০২ মে ২০২৪
Police Complaint

‘সামান্য কারণেও বউ মারধর করে, আমাকে বাঁচান!’ রাজস্থানে পুলিশের দ্বারস্থ ‘পীড়িত’ স্বামী

পান থেকে চুন খসলেই স্ত্রীর হাতে মার খেতে হয় স্বামীকে। এই অভিযোগে জয়পুরের একটি থানায় স্ত্রীর বিরুদ্ধে ডায়েরি করেছেন স্বামী। পুলিশ দু’জনকে মুখোমুখি বসিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করছে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৮:১২
Share: Save:

স্ত্রীর বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ স্বামী। ৪৮ বছরের ওই ব্যক্তির অভিযোগ, সামান্য কারণেও স্ত্রী তাঁ গায়ে হাত তোলেন। বাবা, মাকেও গালিগালাজ করেন। পুলিশ অভিযোগকারী স্বামীর মেডিক্যাল পরীক্ষা করিয়েছে। ঘটনাটি রাজস্থানের জয়পুরের।

পুলিশ সূত্রে খবর, বিক্রম নামেও ওই ব্যক্তি গত রবিবার থানায় এসে নিজের সমস্যার কথা জানান। এফআইআরে তিনি লেখেন, ‘‘তাঁর স্ত্রী রচনার সঙ্গে বিয়ে হয় ২৪ বছর আগে। তাঁদের দুই সন্তানও রয়েছে। রচনা তাঁকে বিভিন্ন কারণে প্রায়শই চ়ড় থাপ্পড় মারেন। ধাক্কা মেরে ফেলেও দেন মাঝেমাঝেই। আর এই সব কিছুই হয় পান থেকে চুন খসলেই।’’ বিক্রমের অভিযোগ, রেগে গেলে স্ত্রী রচনা বিক্রমের মা, বাবাকেও গালিগালাজ করতে থাকেন। বাড়ির সমস্ত জিনিসপত্র বাইরে ছুড়ে ভাঙেন।

বিক্রম ও রচনার সংসারে অশান্তি নতুন নয়। তাঁদের এক ছেলের বয়স ২১, মেয়ে ২৩ বছরের। জয়পুরের ঝোটওয়ারা থানার পুলিশ জানিয়েছে, স্বামী, স্ত্রীকে ডেকে পাঠানো হবে। দু’জনকে মুখোমুখি বসিয়ে সমস্যার কথা জানার চেষ্টা করবে পুলিশ। থানার তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘আমরা দু’জনকেই ডেকে পাঠাব। কথা বলে সমস্যা সমাধান করতে হবে। এ ছাড়া আর কোনও রাস্তা নেই। বাড়ির মধ্যে এ সব ব্যাপার ভাল নয়। দ্রুত সমস্যা মেটাতে হবে দম্পতিকে।’’

বিক্রমের অভিযোগ, গত ১৭ জুন শেষ বার তাঁকে মারধর করেন স্ত্রী। তার পরেই বিক্রম স্থির করেন পুলিশের কাছে যাবেন। এর আগেও বহু দিন ধরে তাঁর উপর স্ত্রী এ ভাবেই অত্যাচার চালাচ্ছেন বলে অভিযোগ স্বামীর। চার বার স্ত্রীর নামে অভিযোগও দায়ের করেছিলেন। কিন্তু তাতেও মারের হাত থেকে বাঁচতে পারেননি। তাই আবারও পুলিশেরই কাছে এলেন তিনি।

পুলিশ জানিয়েছে, ঘটনার অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Complaint Jaipur Husband Wife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE