Advertisement
১১ মে ২০২৪
Jaya Bachchan

Jaya Bachchan: কেন্দ্রকে ফের তোপ জয়ার

সংসদে গাঁধীমূর্তির সামনে রাজ্যসভা থেকে সাসপেন্ড হওয়া সাংসদদের বিক্ষোভে যোগ দেন জয়া। সেখানেই জয়া এ কথা বলেন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ০৭:৪১
Share: Save:

পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চনকে ইডি-র জিজ্ঞাসাবাদ নিয়ে সরাসরি মুখ খুললেন না। কিন্তু বিজেপির বিরুদ্ধে এ দিন ফের তোপ দাগলেন সমাজবাদী পার্টির রাজ্যসভা সাংসদ জয়া বচ্চন। আজ সংসদে গাঁধীমূর্তির সামনে রাজ্যসভা থেকে সাসপেন্ড হওয়া সাংসদদের বিক্ষোভে যোগ দেন জয়া। সেখানেই জয়া বলেন, ‘‘কোনও বিজেপি নেতার বিরুদ্ধে আয়কর অভিযান হয় না। তাঁরা সব উল্টো গঙ্গায় স্নান করে পবিত্র হয়েছেন। গঙ্গা কলুষিত হয়েছে।’’

সম্প্রতি অখিলেশ যাদবের কয়েক জন ঘনিষ্ঠ নেতার বিরুদ্ধে অভিযানে নামে আয়কর দফতর। এর পর সোমবার বিদেশে অর্থ পাচার করে কর ফাঁকির অভিযোগের তদন্তে জয়ার পুত্রবধূ ঐশ্বর্য রাইকে জিজ্ঞাসাবাদ করা হয়। ইডি সূত্রে খবর, ঐশ্বর্যের পরে অভিষেক বচ্চনকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে ‘অ্যামিক পার্টনার্স’ নামে সংস্থার পরিচালক ও শেয়ারহোল্ডার ছিলেন ঐশ্বর্য। সেখানে লগ্নির ফলেই তাঁর বিরুদ্ধে বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগ উঠেছে। জিজ্ঞাসাবাদের সময় তাঁকে ওই সংস্থার নথিপত্রও দেখানো হয়। পানামা নথি অনুযায়ী, ওই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন ঐশ্বর্যের বাবা, মা ও ভাইও। ইডি সূত্রের দাবি, ঐশ্বর্য কয়েকটি প্রশ্নের জবাব দিতে ইতস্তত করেন। জানান, ওই কোম্পানি ছিল তাঁর বাবার। তিনিই সব তথ্য জানতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jaya Bachchan center
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE