Advertisement
০৮ মে ২০২৪
Jaya Bachchan

jaya-sonia: দূরত্ব ভুলে সনিয়ার পাশে এ বার জয়াও

রাজনীতির পট পরিবর্তনের জেরে আজ জয়া বচ্চন ব্যক্তিগত দূরত্ব ভুলে সনিয়া গান্ধীর পাশে দাঁড়ালেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ০৭:০২
Share: Save:

ইটালি থেকে এ দেশে আসার পরে সনিয়া গান্ধী প্রথমে বেশ কিছু দিন অমিতাভ বচ্চনের মা তেজী বচ্চনের কাছে ছিলেন। তখন রাজীব গান্ধী ও অমিতাভ অভিন্ন হৃদয় বন্ধু। তার পরে অনেক সময় কেটে গিয়েছে। গান্ধী পরিবার ও বচ্চন পরিবারের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে। সনিয়া গান্ধী ও তেজী বচ্চনের পুত্রবধূ জয়া বচ্চন, দু’জনেই দীর্ঘদিন একই সঙ্গে সংসদে রয়েছেন। কিন্তু তাঁদের মধ্যে শুভেচ্ছা বিনিময় হতেও দেখা যায় না।

রাজনীতির পট পরিবর্তনের জেরে আজ জয়া বচ্চন ব্যক্তিগত দূরত্ব ভুলে সনিয়া গান্ধীর পাশে দাঁড়ালেন। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির নেতৃত্বে বিজেপি সাংসদরা সনিয়া গান্ধীকে হেনস্থা করেছেন বলে আজ জয়া কড়া ভাষায় তার নিন্দা করলেন। আজ জয়া বলেন, “এই ঘটনা খুবই লজ্জাজনক। খুবই হতাশাজনক। ওঁর শরীর খুবই দুর্বল। সবাই দেখতে পাচ্ছে। সকলেই জানে, উনি অসুস্থ। উনি এক জন প্রবীণ নেত্রী। তার পরেও যা হয়েছে, তা খুবই খারাপ হয়েছে।”

রাষ্ট্রপতি সম্পর্কে অধীর চৌধুরীর মন্তব্যকে বৃহস্পতিবার লোকসভায় স্মৃতি ইরানি সনিয়াকে নিশানা করেছিলেন। লোকসভা মুলতুবির পরে সনিয়া বিজেপির সাংসদদের সঙ্গে কথা বলতে গেলে স্মৃতি তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন বলে কংগ্রেসের অভিযোগ। রাজ্যসভায় নির্মলা সীতারামন সনিয়াকে নিশানা করেন।

আজ জয়া বলেন, “গত ১৬ বছর সংসদে রয়েছি। লোকসভা বা রাজ্যসভায় এখন যা হচ্ছে, খুবই লজ্জাজনক। কখনও দেখিনি ট্রেজারি বেঞ্চ থেকে সরকারের মন্ত্রীরা, মহিলা নেত্রীরা হট্টগোল করছেন, স্লোগান দিচ্ছেন। কোনও দিন এই ধরনের আচরণও দেখিনি। এগুলো সংসদে লড়াইয়ের কোনও বিষয়ই নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jaya Bachchan sonia gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE