Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jharkhand

Jharkhand: রেশন কার্ড থাকলেই মাসে ২৫০ টাকা ভর্তুকি পেট্রলে! ঘোষণা ঝাড়খণ্ড সরকারের

ঝাড়খণ্ডে লিটারপিছু পেট্রলের দাম ৯৮.৫২ টাকা। পেট্রলের আকাশছোঁয়া দাম থেকে রাজ্যবাসীকে রেহাই দিতে উদ্যোগী হল ঝাড়খণ্ড সরকার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৭:৪৬
Share: Save:

মাসে ২৫০ টাকা করে পেট্রলে ভর্তুকি দেবে সরকার। তবে শর্ত রয়েছে। এই ভর্তুকি পেতে হলে অবশ্যই ওই ব্যক্তির রেশনকার্ড থাকতে হবে। ঝাড়খণ্ডবাসীদের জন্য নয়া উপহার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন। একই সঙ্গে জানালেন ভর্তুকির সেই টাকা সরাসরি পৌঁছে যাবে রেশনকার্ডধারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

মুখ্যমন্ত্রী বলেন, “পেট্রল এবং ডিজেলের দাম আকাশছোঁয়া। গরির এবং মধ্যবিত্ত পরিবারগুলিতে এর যথেষ্ট প্রভাব পড়ছে। এক জন গরিব মানুষের মোটরসাইকেল থাকা সত্ত্বেও জ্বালানি তেলের অত্যধিক দামের কারণে চালাতে পারছেন না। সেই মোটরসাইকেল ব্যবহার করে কাজে যেতে পারছেন না।” তিনি আরও বলেন, “তাই সিদ্ধান্ত নিয়েছি রেশনকার্ডধারী বাইকচালকদের লিটারপিছু ২৫ টাকা করে ভর্তুকি দেওয়া হবে। আর সেই টাকা সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যাবে।”

ঝাড়খণ্ডে লিটারপিছু পেট্রলের দাম ৯৮.৫২ টাকা। পেট্রলের আকাশছোঁয়া দাম থেকে রাজ্যবাসীকে রেহাই দিতে উদ্যোগী হল ঝাড়খণ্ড সরকার। মুখ্যমন্ত্রী হেমন্ত জানিয়েছেন, ২০২২-এর ২৬ জানুয়ারি থেকেই এই নিয়ম কার্যকরী হবে।

সরকারি সূত্রে খবর, এই নিয়ম কার্যকরী হলে রাজ্যের ৬২ লক্ষ মানুষ উপকৃত হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Petrol Ration Card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE