Advertisement
১৪ জুন ২০২৪
Jobless Men

ক্যাব বুক করে মথুরা ঘুরে এসে নয়ডার কাছে লুটপাট, চাকরি হারানো দুই যুবককে গ্রেফতার করল পুলিশ

গত ১৩ অগস্ট দুই যুবক মথুরা যাবেন বলে একটি ক্যাব বুক করেন। ফেরার পথে যমুনা এক্সপ্রেসওয়ের উপর বন্দুক দেখিয়ে লুটপাট চলে। তার পর চালককে পথে নামিয়ে দিয়ে গাড়ি নিয়ে চম্পট দেন তাঁরা।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়ডা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৪:৩৭
Share: Save:

কিছু দিন আগেই চাকরি হারিয়েছেন। এ দিকে বাজারে দেনা। তা শোধ হবে কী করে? অনেক ভেবে অভিনব এক পরিকল্পনা বার করলেন নয়ডার বাসিন্দা দুই ব্যক্তি। একটি ক্যাব বুক করে প্রথমে ঘুরলেন মথুরা। তার পর ফেরার পথে চালককে মারধর করে কেড়ে নিলেন সর্বস্ব। পুলিশ দু’জনকেই গ্রেফতার করেছে।

একটি সংস্থায় ডেলিভারি এগজিকিউটিভের চাকরি করতেন ২৫ বছরের তরুণ সিংহ এবং ৩৩ বছরের চন্দ্রপ্রকাশ সিংহ। আচমকাই তাঁদের দু’জনের চাকরি যায়। গাজ়িয়াবাদ সংলগ্ন বিজয়নগরের বাসিন্দা তরুণ এবং চন্দ্রপ্রকাশ পড়েন মহা বিপদে। কী করে সংসার চলবে, কী করে ধার শোধ করবেন, তা ভেবে দুশ্চিন্তায় পড়ে যান দু’জনেই। অনেক ভেবে তাঁরা ঠিক করেন, একটি গা়ড়ি চুরি করবেন। লুট করবেন চালককে। তার পর সব বেচে যা আয় হবে তা দিয়ে কিছু দিন অন্তত চলবে।

যেমন ভাবা, তেমন কাজ। গত ১৩ অগস্ট তাঁরা মথুরা যাবেন বলে একটি ক্যাব বুক করেন। অনেক দরাদরির পর ভাড়া চূড়ান্ত হয়। তরুণরা ক্যাবচালককে বলেন, নয়ডা ফিরে তাঁরা ভাড়া মেটাবেন। শুরু হয় যাত্রা। পুলিশ সূত্রে খবর, দুই ব্যক্তি গাড়ি চড়ে মথুরা ঘোরেন। তার পর নয়ডা ফেরার পথে যমুনা এক্সপ্রেসওয়ের উপর বন্দুক দেখিয়ে ক্যাবের দখল নেন। চালকের কাছ থেকে কেড়ে নেন স্মার্টওয়াচ, নগদ টাকা। অভিযোগ, চালককে মারধর করে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ১৪ হাজার ২৩৯ টাকাও তৃতীয় এক ব্যক্তির অ্যাকাউন্টে ট্রান্সফার করান। তার পর চালককে পথে নামিয়ে দিয়ে গাড়ি নিয়ে চম্পট দেন।

চালক থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্তে নেমে দু’জনকেই গ্রেফতার করে। উদ্ধার হয় ‘হুন্ডাই অরা’ গাড়িটি। চালকের কাছ থেকে কেড়ে নেওয়া স্মার্টওয়াচও উদ্ধার করেছে পুলিশ। তবে ১৪,২৩৯ টাকার মধ্যে মাত্র আড়াই হাজার টাকা উদ্ধার করতে পেরেছে পুলিশ। ধৃতেরা জানিয়েছেন, সব টাকাই তাঁরা খরচ করে ফেলেছেন।

পুলিশ সূত্রে খবর, প্রথম বার ‘অপারেশন’ এত মসৃণ ভাবে শেষ করতে পারায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলেন তরুণ এবং চন্দ্রপ্রকাশ। তাঁরা আবার একই ভাবে লুটের পরিকল্পনাও সাজিয়ে ফেলেন। কিন্তু তার আগেই গ্রেফতার। তৃতীয় যে ব্যক্তির মোবাইলে টাকা পাঠানো হয়েছিল, তাঁর সন্ধানে অভিযান চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lay off Loot arrest Noida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE