Advertisement
০৫ মে ২০২৪
Sidheeq Kappan

আপাতত জেলেই থাকবেন কাপ্পান

উত্তরপ্রদেশের হাথরসে গণধর্ষণ ও খুনের খবর করতে গিয়েছিলেন কাপ্পান। ২০২০ সালের অক্টোবরে তাঁকে গ্রেফতার করেছিল যোগী আদিত্যনাথ সরকারের পুলিশ।

সিদ্দিক কাপ্পান।

সিদ্দিক কাপ্পান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৮
Share: Save:

প্রায় দু’বছর জেলে থাকার পরে গত সপ্তাহে জামিন পেয়েছেন কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পান। কিন্তু আপাতত তাঁর জেলের বাইরে আসা হচ্ছে না। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র করা একটি মামলায় কাপ্পানকে জেলেই থাকতে হবে।

উত্তরপ্রদেশের হাথরসে গণধর্ষণ ও খুনের খবর করতে গিয়েছিলেন কাপ্পান। ২০২০ সালের অক্টোবরে তাঁকে গ্রেফতার করেছিল যোগী আদিত্যনাথ সরকারের পুলিশ। ওই সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি পিএফআই সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়ে হাথরসে অশান্তি তৈরি করতে গিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় সন্ত্রাসে আর্থিক মদতের অভিযোগ আনা হয়। গত ৯ সেপ্টেম্বর তাঁর জামিন মঞ্জুর করেছিল সুপ্রিম কোর্ট।

ডিজি জেল পিআরও সন্তোষ বর্মা বলেছেন, ‘‘সিদ্দিক কাপ্পানকে জেলেই থাকতে হবে। কারণ, তাঁর বিরুদ্ধে ইডি অন্য একটি মামলায় তদন্ত করছে।’’ লখনউ জেলের সিনিয়র সুপার আশিস তিওয়ারি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সিদ্দিক কাপ্পানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে। ইডি তার তদন্ত করছে। সেই মামলায় জামিন পেলেই তাঁকে জেল থেকে ছেড়ে দেওয়া হবে।’’

কাপ্পানের বিরুদ্ধে ইডির অভিযোগ, রউফ শরিফ নামে পিএফআইয়ের ছাত্র সংগঠনের এক নেতা কাপ্পানকে হাথরস যাওয়ার জন্য টাকা দিয়েছিলেন। এই অভিযোগের প্রমাণ হিসেবে ধৃত সাংবাদিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের দিকে ইঙ্গিত করেছিল তদন্তকারী সংস্থা।গত সপ্তাহে সুপ্রিম কোর্ট যে দিন কাপ্পানের জামিন মঞ্জুর করেছিল, সে দিনই ওই সাংবাদিকের স্ত্রী রায়হানা জানিয়েছিলেন, টাকা তছরুপ মামলায় তাঁরা দ্রুত জামিনের আবেদন করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sidheeq Kappan ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE