Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Lakhimpur Kheri

মিলল না রেহাই, কৃষক হত্যায় অভিযুক্ত মন্ত্রীপুত্রের বিরুদ্ধে মঙ্গলেই চার্জ গঠন আদালতের

মঙ্গলবার আদালতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসের বিরুদ্ধে চার্জ গঠন করা হবে। আশিস মামলা থেকে তাঁর নাম সরাবার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি এবং তাঁর অভিযুক্ত পুত্র আশিস মিশ্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি এবং তাঁর অভিযুক্ত পুত্র আশিস মিশ্র। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ২০:০৭
Share: Save:

আদালতে খারিজ হয়ে গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রের আবেদন। মঙ্গলবার আদালতে তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করা হবে। আশিস এবং আর এক অভিযুক্ত মামলা থেকে তাঁদের নাম সরাবার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন।

Advertisement

২০২১ সালের ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন আশিসের বাবা অজয়। তিনি বলেছিলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তী কালে একাধিক ভিডিয়ো প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়ি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের।

সে সময় ৩ কৃষি আইন বাতিলের দাবিতে উত্তাল দিল্লি এবং দিল্লি লাগোয়া উত্তরপ্রদেশ। অজয়ের দাবির প্রেক্ষিতে সংযুক্ত কৃষক মোর্চার তরফে আশিষকে গ্রেফতারের দাবি তোলা হয়। অভিযোগের তদন্তে গঠন করা হয় বিশেষ তদন্তকারী দল (সিট)। অভিযোগ, ঘটনার পরেই আশিসের গাড়ির চালক এবং দুই বিজেপি কর্মীকে পিটিয়ে হত্যা করেন কৃষকরা।

গত ২৪ এপ্রিল সুপ্রিম কোর্টে আত্মসমর্পণ করেন আশিস। তার আগে ইলাহাবাদ হাই কোর্ট অভিযুক্ত আশিসের জামিনের নির্দেশ দিয়েছিল। কিন্তু সুপ্রিম কোর্ট আশিসের জামিনের আবেদন বাতিল করে দেয়। সেই সঙ্গে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দেয় আশিসকে। সময়সীমা পেরনোর আগেই আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন মন্ত্রীপুত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.