Advertisement
০৮ মে ২০২৪
K V Thomas

K V Thomas: সিপিএমের মঞ্চে ওঠায় শো কজ় টমাসকে

কেরল প্রদেশ কংগ্রেস টমাসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল কংগ্রেস হাই কম্যান্ডের কাছে।

 কে ভি টমাস।

কে ভি টমাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৯:১৯
Share: Save:

দলীয় নেতৃত্বের নিষেধাজ্ঞা অমান্য করে সিপিএমের পার্টি কংগ্রেস উপলক্ষে আয়োজিত আলোচনায় অংশগ্রহণ করায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কে ভি টমাসকে কারণ দর্শানোর চিঠি দিল এআইসিসি।

কেরল প্রদেশ কংগ্রেস টমাসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল কংগ্রেস হাই কম্যান্ডের কাছে। কেরলেরই প্রাক্তন সাংসদ ও প্রবীণ নেতা এ কে অ্যান্টনির নেতৃত্বে এআইসিসি-র শৃঙ্খলারক্ষা কমিটি সেই সুপারিশের ভিত্তিতে টমাসকে চিঠি দিয়ে জানতে চেয়েছে, কেন তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না? প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে ৭ দিনের মধ্যে শো-কজ় নোটিসের জবাব দিতে বলা হয়েছে। কান্নুরে সিপিএমের পার্টি কংগ্রেস উপলক্ষে কেন্দ্র-রাজ্য সম্পর্ক বিষয়ক আলোচনার মঞ্চে কয়েক দিন আগে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন ও কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে বক্তা ছিলেন টমাসও। কেরল প্রদেশ কংগ্রেস সভাপতি পি সুধাকরন এআইসিসি-কে পাঠানো চিঠিতে লিখেছিলেন, বিগত সময়ে যে কান্নুর জেলায় সিপিএমের হাতে কংগ্রেসের ৮০ জন খুন হয়েছেন, সেখানে এমন আমন্ত্রণ গ্রহণ করা উচিত হবে না বলে প্রদেশ কংগ্রেসের সর্বসম্মত সিদ্ধান্ত ছিল।

এরই মধ্যে সুধাকরন আবার মন্তব্য করেছেন, ‘‘টমাসের কোনও পরিকল্পনা আছে। সেটা নিজের জন্য, না অন্য কারও জন্য, এ বার স্পষ্ট হবে!’’ যার প্রেক্ষিতে টমাসের প্রতিক্রিয়া, ‘‘এক দিকে এআইসিসি-র শৃঙ্খলারক্ষা কমিটি বিষয়টি বিবেচনা করছে, অন্য দিকে প্রদেশ কংগ্রেস সভাপতি এ সব বলছেন! বোঝাই যাচ্ছে, এখানে দলে কী অবস্থা চলছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

K V Thomas kerala CPM Party Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE