Advertisement
০৩ মার্চ ২০২৪
Karnataka

বদলি করা হল কেন? কর্নাটকে মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলে বিষ খেলেন বাস কনডাক্টর

নাগমঙ্গলা বাস ডিপো সূত্রে খবর, জগদীশকে মাণ্ড্য জেলায় বদলি করা হয়েছে। মহিলা যাত্রীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠছিল জগদীশের বিরুদ্ধে।

Representational Image

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৬:২৬
Share: Save:

তাঁকে বদলি করা হল কেন, এই প্রশ্ন তুলে বিষ খেয়ে নিজেকে শেষ করার চেষ্টা করলেন কর্নাটকের সরকারি বাসের কনডাক্টর। তাঁকে সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, কনডাক্টরের নাম জগদীশ। বৃহস্পতিবার তিনি কাজে আসতেই তাঁর ঊর্ধ্বতন আধিকারিক বদলির চিঠি হাতে ধরান। মন্ত্রী চালুভারাস্বামীর নির্দেশে জগদীশকে অন্যত্র বদলি করা হয়। বদলির চিঠি হাতে পেয়েই মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন জগদীশ। তার পরই একটি সুইসাই়ড নোট লেখেন। সেখানে মন্ত্রীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তোলেন।

জগদীশের এক কর্মী জানিয়েছেন, বদলির চিঠি হাতে পেয়েই মেজাজ হারিয়ে ফেলেন জগদীশ। তার পর সবার সামনে আচমকাই বিষ খেয়ে নেন। বাসি ডিপোর কর্মীরা তাঁকে জোর করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তিনি যেতে রাজি হননি। ক্রমে অবস্থার অবনতি হলে জগদীশকে হাসপাতালে ভর্তি করানো হয়।

নাগমঙ্গলা বাস ডিপো সূত্রে খবর, জগদীশকে মাণ্ড্য জেলায় বদলি করা হয়েছে। মহিলা যাত্রীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠছিল জগদীশের বিরুদ্ধে। সেই অভিযোগ পাওয়ার পরই জগদীশকে বদলির সিদ্ধান্ত নেয় পরিবহণ দফতর।

এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বাসবরাজ বোম্মাই কংগ্রেস সরকারের সমালোচনা করেছেন। তিনি প্রশ্ন তুলেছেন, কনডাক্টর তাঁর সুইসাইড নোটে মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুললেও প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়নি কেন? ওই কনডাক্টর রাজনীতির শিকার হয়েছেন বলেও মন্তব্য করেছেন বোম্মাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE