Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Basavaraj Bommai

বিজয়নের প্রকল্পে রাজি নন বোম্মাই

বোম্মাইয়ের সঙ্গে বৈঠক করতেই বেঙ্গালুরু এসেছেন বিজয়ন। বৈঠকের পরে বোম্মাই জানান, কানহাগড়-কানিয়ুর রেলপথ-সহ বেশ কিছু রেল ও সড়ক প্রকল্প নির্মাণে কর্নাটকের সাহায্য চেয়েছে কেরল।

বাসবরাজ বোম্মাইয়ের সঙ্গে বৈঠক করতে বেঙ্গালুরু এসেছিলেন পিনারাই বিজয়ন।

বাসবরাজ বোম্মাইয়ের সঙ্গে বৈঠক করতে বেঙ্গালুরু এসেছিলেন পিনারাই বিজয়ন। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:১২
Share: Save:

অভয়ারণ্য কিংবা পরিবেশ ধ্বংস করে উন্নয়ন অসম্ভব। এই যুক্তি দেখিয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের প্রস্তাবিত একাধিক রেল প্রকল্পে সহযোগিতার প্রস্তাব খারিজ করলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

বোম্মাইয়ের সঙ্গে বৈঠক করতেই বেঙ্গালুরু এসেছেন বিজয়ন। বৈঠকের পরে বোম্মাই জানান, কানহাগড়-কানিয়ুর রেলপথ-সহ বেশ কিছু রেল ও সড়ক প্রকল্প নির্মাণে কর্নাটকের সাহায্য চেয়েছে কেরল। প্রস্তাবিত কানহাগড়-কানিয়ুর রেললাইনের ৪০ কিলোমিটার কেরলে এবং ৩১ কিলোমিটার কর্নাটকে পড়ার কথা। কিন্তু বোম্মাই জানিয়ে দেন, এই প্রকল্প কর্নাটকের পক্ষে লাভজনক হবে না। জীববৈচিত্রে সমৃদ্ধ এবং পরিবেশগত ভাবে সংবেদনশীল পশ্চিমঘাট পর্বতমালা দিয়ে এই রেললাইন নির্মাণের কথা বলা হচ্ছে। পরিবেশের যুক্তি দেখিয়ে বোম্মাই জানান, প্রকল্পটিতে বাড়তি সহযোগিতা কর্নাটকের পক্ষে সম্ভব নয়।

তেল্লিচেরি-মাইসুরু রেললাইনের মতো পুরনো প্রকল্প নিয়েও বোম্মাই একই কারণে তাঁর আপত্তির কথা জানিয়ে দেন। ভূগর্ভস্থ রেলপথ তৈরির কথাও তুলেছিলেন বিজয়ন। কিন্তু পরিবেশ নষ্টের আশঙ্কার কথা বলে তাতেও ‘না’ করে দেন বোম্মাই। বান্দিপুর জাতীয় সড়ক দিয়ে দু’টির বদলে চারটি নৈশ বাস চালানোর প্রস্তাব দিয়েছিলেন বিজয়ন। তাতেও সম্মত হননি বোম্মাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE