Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

এক দিনে ৩৪ হাজারের বেশি সংক্রমণ, কর্নাটকে দু’সপ্তাহের কার্ফু জারি মঙ্গলবার থেকে

কর্নাটকে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। সমস্যা মোকাবিলায় এ বার কড়া পদক্ষেপ নিয়েছে কর্নাটক সরকার।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৪:৫৩
Share: Save:

কর্নাটকে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। এক দিনে ৩৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এই অবস্থায় দু’সপ্তাহের জন্য কার্ফু ঘোষণা করল কর্নাটক সরকার। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এই কার্ফু।

কর্নাটকের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে ৩৪ হাজার ৮০৪ জন আক্রান্ত হয়েছেন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৩ লক্ষ ৩৯ হাজারে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৩ জনের। কর্নাটকে মোট মৃত্যুর সংখ্যা ১৪ হাজার ৪২৬।

কর্নাটকের মধ্যে সবথেকে খারাপ অবস্থা বেঙ্গালুরুর। এই শহরে এক দিনে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৩৩ জন। রাজ্যের সংক্রমণ হার ২০ শতাংশ। অর্থাৎ প্রতি ৫টি নমুনার মধ্যে ১টিতে সংক্রমণ ধরা পড়ছে।

এই পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙার জন্য কড়া পদক্ষেপ নিয়েছে সরকার। ইতিমধ্যেই দিল্লিতে দু’সপ্তাহের লকডাউন চলছে। প্রথমে ৬ দিনের জন্য ঘোষণা কড়া হলেও পরে তা আরও বাড়ানো হয়েছে। কোভিড বিধিনিষেধে কড়াকড়ি করা হয়েছে মহারাষ্ট্রেও। সেই একই পথে হেঁটে এ বার কার্ফু ঘোষণা করল কর্নাটক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka COVID-19 Curfew
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE