Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Karnataka

Lockdown: সংক্রমণ এবং মৃত্যুর হারে ঊর্ধ্বগতি, ১৪ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল কর্নাটক

রাজ্যের কোভিড সংক্রান্ত উপদেষ্টা কমিটি তাদের রিপোর্টে জানিয়েছে, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামা জরুরি।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৭:৫২
Share: Save:

আগামী ৭ জুন থেকে ধাপে ধাপে আনলকের পথে হাঁটার চিন্তাভাবনা শুরু করেছিল কর্নাটক সরকার। কিন্তু সংক্রমণ এবং মৃত্যুর হারে ঊর্ধ্বগতির কারণে আপাতত সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল তারা। লকডাউনের মেয়াদ বাড়িয়ে ১৪ জুন পর্যন্ত করা হল।

পাশাপাশি রাজ্য প্রশাসনের কাছে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে গ্রামীণ এলাকার সংক্রমণ। সেই সংক্রমণে লাগাম পরাতেই মরিয়া হয়ে উঠেছে ইয়েদুরাপ্পার সরকার। তাই তড়িঘড়ি আনলকের পথে না হেঁটে লকডাউনের মেয়াদ বাড়ানোর পথেই হাঁটলেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা।

রাজ্যে সংক্রমণ যখন শীর্ষে পৌঁছয় তার থেকে মে-র প্রথম সপ্তাহে কোভিড সংক্রমণ ৬৫ শতাংশ কমে গিয়েছিল। তার পরই সরকার আনলকের চিন্তাভাবনা শুরু করে। কিন্তু মে-র শেষ দিক থেকেই ফের সংক্রমণ বাড়তে শুরু করে। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুও। রাজ্যের এক মন্ত্রী জানিয়েছেন, এই পরিস্থিতিতে বিশেষজ্ঞরা আরও একটা সপ্তাহ লকডাউন জারি রাখার পরামর্শ দিয়েছেন।

রাজ্যের কোভিড সংক্রান্ত উপদেষ্টা কমিটি তাদের রিপোর্টে জানিয়েছে, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামা জরুরি। দৈনিক সংক্রমণ ৫ হাজারের নীচে নামলে তবেই নিষেধাজ্ঞা শিথিল করা উচিত। তাই আনলকের পথে না গিয়ে লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তই নেওয়া হল বলে জানিয়েছেন ওই মন্ত্রী।

কর্নাটকে কোভিড আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষের উপরে। মৃত্যু হয়েছে সাড়ে ৩০ হাজারেরও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE