Advertisement
১৯ জুন ২০২৪
Nathuram Godse

‘নাথুরাম গডসে অমর রহে’! গান্ধীর হত্যাকারীর মৃত্যু দিনে শৌর্য দিবস পালন করণী সেনার

মহারাষ্ট্রের পানভেলে ধুমধাম সহকারে গডসের মৃত্যুদিবস পালিত হয়। স্লোগান ওঠে, ‘নাথুরাম গডসে অমর রহে’, ‘নাথুরাম গডসে জিন্দাবাদ’! আয়োজন করা হয়েছিল একটি আলোচনা সভারও।

মহারাষ্ট্রে গডসের ছবির সামনে স্লোগানরত করণী সেনার নেতা।

মহারাষ্ট্রে গডসের ছবির সামনে স্লোগানরত করণী সেনার নেতা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:৫১
Share: Save:

জাতির জনক মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের মৃত্যুদিনকে শৌর্য দিবস হিসেবে পালন করল করণী সেনা। মহারাষ্ট্রের পানভেলে ধুমধাম সহকারে গডসের মৃত্যুদিবস পালিত হয়। স্লোগান ওঠে, ‘নাথুরাম গডসে অমর রহে’, ‘নাথুরাম গডসে জিন্দাবাদ’!

গান্ধীর হত্যাকারী গডসে-বন্দনা করে আবার বিতর্কে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন করণী সেনা। মঙ্গলবার ছিল গডসের ফাঁসির দিন। সেই দিনটিকেই শৌর্য দিবস হিসেবে পালন করল বিতর্কিত এই সংগঠনটি। আয়োজন করা হয় একটি আলোচনা সভারও। তাতে এই দিনকে দেশে শৌর্য দিবস হিসেবে পালনের দাবি ওঠে। এ ছাড়াও আরও একাধিক জায়গা থেকে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন গডসের মৃত্যুদিবস পালন করেছে বলে খবর পাওয়া যাচ্ছে। করণী সেনার একটি ভিডিয়ো ঘুরছে সমাজমাধ্যমে। সেই ভিডিয়োটি মহারাষ্ট্রের পানভেলের বলে দাবি করা হচ্ছে। সেখানে দেখা যাচ্ছে, করণী সেনার কর্মকর্তারা ফুল-মালা দিচ্ছেন গডসের ছবির সামনে। মুহুর্মুহু স্লোগান উঠছে, ‘নাথুরাম গডসে অমর রহে’, ‘নাথুরাম গডসে জিন্দাবাদ’।

সমাজমাধ্যমে দাবি করা হয়েছে, গুজরাতের একটি জায়গায় গডসের মূর্তি তৈরি করে সেখানেও মাল্যদান করা হয়েছে। নেপথ্যে হিন্দু মহাসভা। প্রসঙ্গত, এ বারের দুর্গাপুজোয় দক্ষিণ কলকাতার কসবা, আনন্দপুর এলাকায় একটি পুজোয় গান্ধীকে অসুররূপে দেখানোর অভিযোগে তোলপাড় পড়ে যায়। সেই পুজোরও উদ্যোক্তা ছিল হিন্দু মহাসভা।

তবে করণী সেনার বিরুদ্ধে শিরোনামে উঠে আসার ঘটনা নতুন কিছু নয়। এর আগে এই সংগঠনের ধারাবাহিক হিংসাত্মক আন্দোলনের চাপে পড়ে বলিউডের ছবির নাম পর্যন্ত বদলাতে হয়েছে। সেই করণী সেনা আবার শিরোনামে গডসের মৃত্যুদিবস পালন করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nathuram Godse Karni Sena mahatma gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE