Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yasin Malik

Yasin Malik: জঙ্গিদের আর্থিক মদতের মামলায় দোষী সাব্যস্ত বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

গত ১০ মে বেআইনি কার্যকলাপ প্রতিরোধী আইন( ইউএপিএ)-এর অধীনে নিজের দোষ স্বীকার করে নিয়েছিলেন কাশ্মীরের এই বিচ্ছিন্নতাবাদী নেতা।

ইয়াসিন মালিক। ফাইল চিত্র।

ইয়াসিন মালিক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৩:২৯
Share: Save:

জম্মু-কাশ্মীরে জঙ্গিদের আর্থিক মদতের মামলায় দোষী সাব্যস্ত হলেন বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক। বুধবার তাঁকে দিল্লির জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র বিশেষ আদালত দোষী সাব্যস্ত করে। তাঁর কী ধরনের সাজা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ২৫ মে।

সূত্রের খবর, পরবর্তী শুনানির আগেই ইয়াসিন মালিককে তাঁর সম্পত্তি সংক্রান্ত হলফনামা জমা দিতে বলেছে আদালত। গত ১০ মে বেআইনি কার্যকলাপ প্রতিরোধী আইন( ইউএপিএ)-এর অধীনে নিজের দোষ স্বীকার করে নিয়েছিলেন কাশ্মীরের এই বিচ্ছিন্নতাবাদী নেতা। তার পরই বুধবার ইয়াসিনকে দোষী সাব্যস্ত করল এনআইএ-র বিশেষ আদালত।

ইয়াসিনের বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের ষড়যন্ত্র, জঙ্গি দলের সদস্য, দেশদ্রোহ এবং ফৌজদারী ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা করা হয়। এনআইএ আদালত আগেই জানিয়েছিল, ‘স্বাধীনতা সংগ্রাম’-এর নামে একটা বিশাল নেটওয়ার্ক তৈরি করেছেন ইয়াসিন। সেখান থেকে টাকা সংগ্রহ করে জম্মু-কাশ্মীরে জঙ্গিদের আর্থিক সহযোগিতা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE