Advertisement
০৩ মে ২০২৪
Ghulam Nabi Azad

জম্মু ও কাশ্মীরে সহজে ফেরানো যাবে না ৩৭০ ধারা, বারামুলার সভা থেকে দাবি গুলাম নবি আজাদের

আজাদের কথায়, “৩৭০ ধারা সহজে ফেরানো যাবে না। (জম্মু ও কাশ্মীরে) ৩৭০ ধারা পুনঃপ্রতিষ্ঠিত করতে হলে সংসদে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন।”

গুলাম নবি আজাদ- ফাইল চিত্র।

গুলাম নবি আজাদ- ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শ্রীনগর শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৮:০১
Share: Save:

কাশ্মীরের বিশেষ মর্যাদা সহজে ফেরানো যাবে না বলে দাবি করলেন কংগ্রেসত্যাগী গুলাম নবি আজাদ। রবিবার কাশ্মীরের বারামুলার জনসভা থেকে এই দাবি করেন তিনি। আজাদের কথায়, “৩৭০ ধারা সহজে ফেরানো যাবে না। (জম্মু ও কাশ্মীরে) ৩৭০ ধারা পুনঃপ্রতিষ্ঠিত করতে হলে সংসদে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন।” একই সঙ্গে বর্ষীয়ান এই রাজনীতিকের সংযোজন, “৩৭০ ধারার নামে মানুষকে ভুল বোঝাতে আমি পারব না। এটা ফেরানো যাবে না।”

আজাদের মতে, জম্মু ও কাশ্মীরে রাজনৈতিক শোষণের ফলে অন্তত এক লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন। পাঁচ লক্ষ শিশু অনাথ হয়েছে। তাই যে প্রতিশ্রুতি তিনি রক্ষা করতে পারবেন না, তা তিনি দেবেন না বলে দাবি করেছেন কাশ্মীরের প্রাক্তন এই মুখ্যমন্ত্রী।

শনিবার বারামুলার জনসভা থেকে আজাদ জানান, আগামী ১০ দিনের মধ্যে নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করবেন তিনি। জম্মু ও কাশ্মীরের হৃত মর্যাদা পুনরুদ্ধার করতে, কর্মসংস্থান সৃষ্টি করতে, স্থানীয় মানুষদের জীবিকা এবং বাসস্থান সুরক্ষিত রাখতে তাঁর দলকে সমর্থন জানানোর অনুরোধ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ghulam Nabi Azad jammu & kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE