Advertisement
২৫ এপ্রিল ২০২৪
kerala

Kerala: বাস চালান স্বামী, কন্ডাক্টর স্ত্রী! কেরলের এই সরকারি বাস মন কেড়েছে যাত্রীদের

সুন্দর ভাবে সাজানো বাস। এলইডি আলো, মিউজিক সিস্টেম, সিসিটিভি রয়েছে বাসে। তবে যাত্রীদের কাছে সবচেয়ে আকর্ষণ চালক ও কন্ডাক্টর।

ছবি ফেসবুক।

ছবি ফেসবুক।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:২৪
Share: Save:

কেরলের এই বাসে ওঠার জন্য মুখিয়ে থাকেন যাত্রীরা। আর চার-পাঁচটা সরকারি বাসের থেকে এটি একেবারেই আলাদা। এলইডি আলো, মিউজিক সিস্টেম দিয়ে সুসজ্জিত বাসের কামরা। সুরক্ষার স্বার্থে রয়েছে সিসিটিভিও। কিন্তু বাসের আকর্ষণ চালক ও কন্ডাক্টর।

কেরল রাজ্য সড়ক পরিবহণ নিগমের (কেএসআরটিসি) এই বাসের চালকের নাম গিরি গোপীনাথ। আর কন্ডাক্টর তাঁর স্ত্রী তারা। আলাপ্পুঝা-করুনাগাপল্লি রুটে বাস চালান তাঁরা। এক ভিডিয়োয় এই দম্পতির কাহিনি বর্ণিত হয়েছে, যা দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই।

একটি বেসরকারি সংস্থায় কাজের সূত্রে গোপীনাথ ও তারার পরিচয় হয়। তখনই মন দেওয়া-নেওয়া। তার পর দীর্ঘ প্রায় ২০ বছর ধরে সম্পর্কে ছিলেন। কিন্তু পরিবারের আপত্তিতে তাঁদের প্রেমের পরিণয় ঘটেনি। শেষমেশ ২০২০ সালে কোভিড লকডাউনের আবহেই গাঁটছড়া বাঁধেন ওই যুগল।

বিয়েতে বাধ সেধেছিল দুই পরিবার। সেই সময় দু’জনে পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করেন। ২০০৭ সালে পরীক্ষায় উত্তীর্ণ হন গোপীনাথ। ২০১০ সালে পাশ করেন তারা। বর্তমানে দু’জনে হরিপদ ডিপোয় কাজ করেন।

কাজের জন্য রোজ ওই দম্পতির ঘুম ভাঙে রাত দুটোয়। ঘরকন্নার সমস্ত কাজ শেষ করেন ভোর সাড়ে পাঁচটার মধ্যে। তার পর কাজে যান। বাড়ি ফিরতে ফিরতে রাত সাড়ে ১০টা বাজে। কঠোর পরিশ্রমের পরও তাঁদের ক্লান্তি আসে না। উদ্দীপনার সঙ্গে রোজ বাস চালাচ্ছেন ওই দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE