Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হাসিখুশিই রয়েছেন হাদিয়া, মত মহিলা কমিশনের

২৪ বছর বয়সি হাদিয়া এখন তাঁর মা-বাবার সঙ্গে রয়েছেন। তাঁর মেয়েকে মুসলিম যুবক শাফিন জাহান জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করেছেন এই অভিযোগ করে মাম

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ০৭ নভেম্বর ২০১৭ ০৩:২১
Save
Something isn't right! Please refresh.
অখিলা অশোকন ওরফে হাদিয়া। ছবি:সংগৃহীত।

অখিলা অশোকন ওরফে হাদিয়া। ছবি:সংগৃহীত।

Popup Close

‘লাভ জেহাদ’ মামলার অখিলা অশোকন ওরফে হাদিয়া ‘হাসিখুশি ও নিরাপদে’ রয়েছেন বলে জানালেন জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা। আজ কেরলের কোট্টয়মে হাদিয়ার বাড়িতে গিয়েছিলেন রেখা। হাদিয়ার সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয় তাঁর। পরে রেখা বলেন, ‘‘মামলা চলছে। ফলে হাদিয়ার সঙ্গে আমার কী কথা হয়েছে, প্রকাশ করতে পারব না। শুধু বলতে পারি, মেয়েটি স্বাস্থ্য বা নিরাপত্তা-সংক্রান্ত কোনও সঙ্কটে নেই। তাকে কেউ মারধরও করছে না।’’ রেখা জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ২৭ নভেম্বর আদালতে হাজিরা দিতে খুবই আগ্রহী হাদিয়া।

২৪ বছর বয়সি হাদিয়া এখন তাঁর মা-বাবার সঙ্গে রয়েছেন। তাঁর মেয়েকে মুসলিম যুবক শাফিন জাহান জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করেছেন এই অভিযোগ করে মামলা করেছিলেন হাদিয়ার বাবা। তাঁর দাবি ছিল, দেশের বিভিন্ন প্রান্তে এই ভাবে বিবাহযোগ্যা মেয়েদের মৌলবাদে দীক্ষিত করার চক্রান্ত চলছে। কেরল হাইকোর্ট এই বিয়েকে অবৈধ ঘোষণা করে। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান জাহান। নতুন করে তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

কয়েক দিন আগে বিভিন্ন মুসলিম নারী সংগঠন জাতীয় মহিলা কমিশনের কাছে গিয়ে দাবি করে, হাদিয়াকে তাঁর মা-বাবা জোর করে আটকে রাখায় তাঁর স্বাধীনতা খর্ব হচ্ছে। তখন হাদিয়ার সঙ্গে সরাসরি কথা বলার সিদ্ধান্ত নেন রেখা শর্মা। আজ রেখা বলেন, ‘‘বিয়ের আগে ছেলেটির সঙ্গে হাদিয়ার প্রেমের সম্পর্ক ছিল না বলেই মনে হচ্ছে।’’ ‘লাভ জেহাদ’ সমস্যাটি দেশ জুড়ে খুবই বড় আকার নিচ্ছে, মন্তব্য করেন কমিশন প্রধান।

Advertisement

বহু দিন ধরেই হিন্দুত্ববাদী সংগঠনগুলির নিশানায় রয়েছে ‘লাভ জেহাদ’। সংগঠনগুলির দাবি, কখনও বিয়ের মাধ্যমে, কখনও ভয় দেখিয়ে, কখনও বা টাকা দিয়ে হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করে তাদের নিয়োগ করছে জঙ্গি সংগঠন আইএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Kerala Love Jihad Case Hadiya Women Commissionঅখিলা অশোকনহাদিয়া Rekha Sharma
Something isn't right! Please refresh.

Advertisement