Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gurpatwant Singh Pannun

১৯শে বিমান হানার হুমকি-বার্তা পান্নুনের

খলিস্তানি জঙ্গিরা যে জেনেশুনেই বিশ্বকাপ ফাইনালের দিনটি বাছতে চাইছে, সে কথা গোপন করেননি পান্নুন। নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিস-এর নেতা তিনি।

খলিস্তানপন্থী নেতা গুরুপতবন্ত সিংহ পান্নুন।

খলিস্তানপন্থী নেতা গুরুপতবন্ত সিংহ পান্নুন। ছবি: এক্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ০৭:৫৮
Share: Save:

আগামী ১৯শে নভেম্বর বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল। ওই দিনই ভারতীয় বিমানে নাশকতা চালানোর আগাম হুঁশিয়ারি দিয়ে রাখলেন খলিস্তানপন্থী নেতা গুরুপতবন্ত সিংহ পান্নুন। শনিবার সমাজমাধ্যমে সামনে এসেছে তাঁর ভিডিয়ো-বার্তা, যেখানে তাঁর হুমকি, ‘‘১৯শে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়লে প্রাণের বিপদ আছে।’’

খলিস্তানি জঙ্গিরা যে জেনেশুনেই বিশ্বকাপ ফাইনালের দিনটি বাছতে চাইছে, সে কথা গোপন করেননি পান্নুন। নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিস-এর নেতা তিনি। সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভারত সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠার পরে পান্নুনও সুর চড়িয়েছিলেন মোদী সরকারের বিরুদ্ধে। এ বার সরাসরি নাশকতার হুমকি দিতেও কসুর করলেন না।

পান্নুন বলেছেন, ১৯ তারিখ তাঁরা দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেবেন, বিমানবন্দরের নাম বদলে দেবেন। সেই সঙ্গে শিখদের প্রতি তাঁর বার্তা, ‘‘১৯ তারিখ এয়ার ইন্ডিয়ার উড়ানে চড়বেন না। আপনাদের প্রাণসংশয় হতে পারে।’’

এর আগে অক্টোবরের ১০ তারিখ আর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল পান্নুনের। সেখানেও তিনি হামাসের কায়দায় ভারতে হামলা চালানোর কথা বলেছিলেন।
এ দিনের ভিডিয়ো তারই পরবর্তী পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। ২০১৯ থেকে পান্নুন এনআইএ-র নজরে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flights India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE