Advertisement
২৫ জুলাই ২০২৪
Kunal Ghosh

Kunal Ghosh: সীতার বনবাস ও পাতালপ্রবেশ নিয়ে মন্তব্য, থানায় ডেকে পাঠানো হল কুণাল ঘোষকে

কুণাল বলেন, “আমি রামায়ণকে আদৌ বিকৃত করিনি। তবু যদি পুলিশ গ্রেফতার করে তো করতে পারে।”

২৪ ঘণ্টার নোটিসে কুণাল ঘোষকে পশ্চিম আগরতলা থানায় হাজিরা দিতে হয়েছে।

২৪ ঘণ্টার নোটিসে কুণাল ঘোষকে পশ্চিম আগরতলা থানায় হাজিরা দিতে হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৬:৩৫
Share: Save:

রাম রাজত্ব নিয়ে বিজেপির প্রচারের জবাব দিতে গিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ গত বৃহস্পতিবার সীতার বনবাস ও পাতালপ্রবেশের প্রসঙ্গ টেনেছিলেন। সেই মন্তব্যের জেরে ২৪ ঘণ্টার নোটিসে তাঁকে আজ পশ্চিম আগরতলা থানায় হাজিরা দিতে হল। কী অভিযোগের ভিত্তিতে তাঁকে এত কম সময়ের নোটিসে তলব করা হল, জানতে চাইলে পুলিশ তাঁকে কোনও লিখিত অভিযোগ দেখাতে রাজি হয়নি প্রথমে। এর প্রতিবাদে থানাতেই দলীয় সমর্থকদের নিয়ে কিছু ক্ষণ ধর্নায় বসেন কুণাল। পরে তাঁর আইনজীবীকে এজাহারটি দেখিয়েছে পুলিশ।

গত কাল আগরতলা ক্যাম্প অফিসে একটি নোটিস দিয়ে পুলিশ বলে, ২৪ ঘন্টার মধ্যে হাজির হতে হবে। তাই আজ পশ্চিম থানায় গিয়েছিলেন কুণাল। থানা থেকে বেরিয়ে তিনি বলেন, “গণতান্ত্রিক দেশে কোথাও ২৪ ঘণ্টা সময় দিয়ে থানায় তলব করার নিয়ম নেই।’’ তবু এক জন সুনাগরিক হিসেবে তিনি থানায় গিয়েছিলেন। তবে এর জন্য পুলিশকে কোনও দোষ দিচ্ছেন না তিনি। তাঁর মতে, পুলিশও নাজেহাল হয়ে রয়েছে। উপরের নির্দেশ মানতে হচ্ছে তাদের।

কুণালের দাবি, তিনি কোনও অন্যায় করেননি। পুলিশ তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে। নিজে হিন্দু ঘরের ছেলে হয়ে নিজের ধর্মকে অপমান করার কোনও প্রশ্নই ওঠে না। কুণাল বলেন, “আমি রামায়ণকে আদৌ বিকৃত করিনি। তবু যদি পুলিশ গ্রেফতার করে তো করতে পারে।”

বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য বলেন, “মানুষের বিশ্বাসে আঘাত করে সাম্প্রদায়িক উত্তেজনার সৃষ্টি করার চেষ্টা করছেন কুণাল ঘোষ। এই ক্ষেত্রে পুলিশকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kunal Ghosh Agartala police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE