Advertisement
০৫ মে ২০২৪
Laluprasad Yadav

লালুপ্রসাদের শারীরিক অবস্থার অবনতি, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি রাঁচির হাসপাতালে

লালুপ্রসাদের চিকিৎসায় গঠিত হয়েছে মেডিক্যাল বোর্ড। জেল ও হাসপাতাল কর্তৃপক্ষের পাশাপাশি বিহারের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্ত নিজে চিকিৎসার বিষয়ে তদারকি করছেন।

রাঁচির হাসপাতালে লালুপ্রসাদ যাদব।

রাঁচির হাসপাতালে লালুপ্রসাদ যাদব। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
রাঁচি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৮:৫৯
Share: Save:

লালুপ্রসাদ যাদবের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ছে। ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে রাঁচির রিমস হাসপাতালের পক্ষ থেকে জানানোর পরেই হাসপাতালে ছুটে গিয়েছেন তাঁর মেয়ে মিসা ভারতী। যাচ্ছেন ছেলে তেজস্বী যাদব এবং স্ত্রী রাবড়ি দেবীও। তাঁর ফুসফুসে সংক্রমণের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে রাঁচির জেলে রয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন ৭২ বছরের লালুপ্রসাদ। বৃহস্পতিবার শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাঁকে রাঁচিতে রিমস হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর চিকিৎসায় গঠিত হয়েছে মেডিক্যাল বোর্ড। কারা ও হাসপাতাল কর্তৃপক্ষের পাশাপাশি বিহারের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্ত নিজে চিকিৎসার বিষয়ে তদারকি করছেন।

রিমসের ডিরেক্টর কামেশ্বর প্রসাদ বললেন, ‘‘লালুপ্রসাদ এখন স্থিতিশীল। চিকিৎসা চলছে। সংক্রমণ রয়েছে ফুসফুসে। এটা এক ধরনের নিউমোনিয়া। আমরা দিল্লির এইমসের ফুসফুস বিভাগের প্রধানের সঙ্গে আলোচনা করেছি।’’

অন্য দিকে হাসপাতাল সূত্রে খবর, ‘‘র‌্যাপিড টেস্টে লালুপ্রসাদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এখন আরটিপিসিআর টেস্টের রেজাল্টের অপেক্ষায় রয়েছেন চিকিৎসকরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ranchi Laluprasad Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE