Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Encounter in Shopian

সেনা অফিসার, কাশ্মীরি পণ্ডিত খুনে জড়িত লস্কর জঙ্গিকে খতম করল সেনা

সেনা সূত্রে খবর, এই লস্কর জঙ্গি চেক চোলানের বাসিন্দা। উপত্যকায় বেশ কয়েকটি হামলা এবং খুনের ঘটনায় জড়িত ছিল সে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৬:৩৭
Share: Save:

সেনার সঙ্গে গুলির লড়াইয়ে জম্মু-কাশ্মীরের সোপিয়ানে মৃত্যু হল এক লস্কর জঙ্গির। সেনা সূত্রে খবর, এক সেনা আধিকারিক, কাশ্মীরি পণ্ডিত এবং দুই শ্রমিককে খুনের ঘটনায় জড়িত ছিল এই জঙ্গি। নিহত জঙ্গির নাম বিলাল আহমেদ ভাট।

সেনা সূত্রে খবর, এই লস্কর জঙ্গি চেক চোলানের বাসিন্দা। উপত্যকায় বেশ কয়েকটি হামলা এবং খুনের ঘটনায় জড়িত ছিল সে। কুলগামে উমর ফৈয়াজ নামে এক সেনা আধিকারিককে খুন হয়েছিল। এ ছাড়া শোপিয়ানে কাশ্মীরি পণ্ডিত সুনাল কুমার ভাট এবং হারমেনে দুই শ্রমিককে খুনের অভিযোগ উঠেছিল বিলালের বিরুদ্ধে। তার পর থেকেই জম্মু-কাশ্মীর পুলিশ বিলালকে খুঁজছিল।

শুক্রবার গোপন সূত্রে খবর পায় সেনা। দক্ষিণ কাশ্মীরের চটিগাম গ্রামে আশ্রয় নিয়েছে লস্কর জঙ্গি বিলাল। সেই খবর পেয়ে সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথবাহিনী তল্লাশি অভিযানে যায়। যৌথবাহিনীকে দেখামাত্রই তাদের লক্ষ্য করে একটি বাড়ি থেকে গুলি চালাতে শুরু করে বিলাল। পাল্টা গুলি চালায় যৌথবাহিনীও। দু’পক্ষের মধ্যে কিছু ক্ষণ গুলির লড়াই চলে। সেই সংঘর্ষেই মৃত্যু হয় লস্কর জঙ্গির।

সেনার এক মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় যুবকদের জঙ্গিদলে যোগ দিতে উৎসাহ দিত বিলাল। শুধু তাই-ই নয়, যুবকদের জঙ্গিদলে যোগ দেওয়ানোরও কাজ করত সে। বিলালের কাছ থেকে প্রচুর অস্ত্র, একে ৪৭, গ্রেনেড এবং কার্তুজ উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Encounter Shopian Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE