Advertisement
১৮ মে ২০২৪
Lawyer abuses Police

‘তুই এ বার জুতো খাবি’! মারমুখী উকিলের হুমকি পুলিশ কর্তাকে, ভাইরাল আদালতের ভিডিয়ো

এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চে গত শুক্রবার এক আইনজীবীর সঙ্গে কর্তব্যরত পুলিশকর্মীর বচসা বাধে। ভাইরাল হয় আইনজীবীর পুলিশকর্মীকে শাসানোর সেই ভিডিয়ো।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৭:০০
Share: Save:

উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে আইনজীবীর রুদ্রমূর্তির সামনে পড়লেন এক পুলিশকর্তা। রাগের চোটে উকিলের হুমকি, ‘‘তুই এ বার জুতো খাবি’’! গত শুক্রবার ঘটনাটি ঘটেছে এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চে। সম্প্রতি সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ৩০ সেকেন্ডের ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি গাড়িতে চেপে এক আইজীবী ঢুকছেন আদালত চত্বরে। পথে তাঁকে পুলিশের একটি নাকার সামনে থামতে হয়। কয়েক জন পুলিশকর্মী সেখানে ছিলেন। গাড়ির জানালার কাচ তখনও তোলা। কিছু ক্ষণের মধ্যেই পুলিশের এক আধিকারিক হাজির হন সেখানে। গাড়ির কাচ নামে। কাচ নামিয়ে মুখ বার করেন ওই আইনজীবী। শুরু হয় তর্কাতর্কি। তর্ক অবশ্য নামেই... শুরু থেকেই আইনজীবীর গলা চড়তে থাকে। পুলিশের আধিকারিক তাঁকে বার বার বোঝানোর চেষ্টা করছেন, তা স্পষ্ট দেখা যায়। কিন্তু আইনজীবী নাছোড়। সেই সময় ভিডিয়োয় শোনা যায়, আইনজীবী রীতিমতো শাসানোর ঢঙে বাকি পুলিশকর্মীদের কিছু বলছেন।

এ দিকে যে পুলিশ আধিকারিকের সঙ্গে উকিলের গোলমাল, তিনি কিন্তু আগাগোড়া শান্ত ভঙ্গিতে আইনজীবীকে আদালতের ভিতরে চলে যাওয়ার আবেদন করছেন। তখনই আইনজীবীকে বলতে শোনা যায়, ‘‘তুই এ বার জুতো খাবি! ইন্সপেক্টর একে থামান। না হলে এক মারব!’’

ভিডিয়ো ভাইরাল হয়েছে বটে কিন্তু এ ব্যাপারে পুলিশের খাতায় কোনও অভিযোগই জমা পড়েনি। ফলে পুলিশকর্মীকে কাজে বাধা দেওয়ার অভিযোগও আনা যায়নি অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে। যদিও সমাজমাধ্যমে জানাজানি হওয়ার পর অবশ্য এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়ে দায় সেরেছে পুলিশ বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE