Advertisement
৩০ এপ্রিল ২০২৪
LeT

‘দেখে নেব!’ সাংবাদিককে হুমকি দিয়ে ব্লগ লিখলেন ‘জঙ্গি’

জঙ্গি কার্যকলাপ নিয়ে সম্পাদকীয় লিখেছিলেন এক কাশ্মীরি সাংবাদিক। ব্লগ লিখে ‘জঙ্গি’র দাবি, শাসক বিরোধী বলেই জঙ্গি তকমা দেওয়া হয়েছে তাঁদের।

ব্লগ লিখে হুমকি দিল জঙ্গি।

ব্লগ লিখে হুমকি দিল জঙ্গি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ২১:৪৫
Share: Save:

জঙ্গি নন— বোঝাতে এক সাংবাদিককে প্রকাশ্যে হুমকি দিলেন কাশ্মীরের এক নিষিদ্ধ সংগঠনের সদস্য। একটি ব্লগে তিনি ওই সাংবাদিকের উদ্দেশে যা লিখেছেন, তার সহজ অর্থ করলে দাঁড়ায়, এর পরিণাম ভুগতে হবে ওই সাংবাদিককে।

জামাত-এ-ইসলামি নামে ওই সংগঠনটি কাশ্মীরে নিষিদ্ধ বলে ঘোষিত হয়েছিল আগেই। হুমকি দিয়েছেন যিনি, তিনি ওই গোষ্ঠীর সদস্য। তাঁর অভিযোগ, ওই সাংবাদিক, অকারণে তাঁদের সংগঠনকে জঙ্গি সংগঠনের তকমা দিয়েছে। তাঁর দাবি, ওই সংগঠন কোনও সন্ত্রাসমূলক কাজ কর্ম করে না। যদিও সন্ত্রাসবাদী বিশেষণের প্রতিবাদ জানাতে গিয়ে তিনি হুমকি দিয়ে ফেলেন সাংবাদিককেই। জামাত-এ-ইসলামির ব্লগ ‘দ্য কাশ্মীর ফাইট’ -এ তিনি লেখেন, ‘‘আগামী দিনে ওই সাংবাদিক এবং তাঁর সংবাদ সংস্থার সঙ্গে যদি ভাল-মন্দ কিছু হয়, তবে তার জন্য তারা নিজেরাই দায়ী হবে।’’

এই ঘটনায় হুমকি দেওয়া জামাত সদস্য-সহ আরও একজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। হুমকি দেওয়ার পাশাপাশি ওই সাংবাদিক এবং তাঁর সংবাদ সংস্থাকে প্রশাসনের হয়ে কাজ করার অভিযোগ করেছিলেন। তার ভিত্তিতেই শনিবার একটি এফআইআর দায়ের করেছে পুলিশ। তারা জানিয়েছে, ওই নিষিদ্ধ সংগঠনটি লস্কর-ই-তৈবার সঙ্গে সম্পর্কিত। দ্রুত তাদের বিরুদ্ধে সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগে পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LeT Terrorist Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE