Advertisement
০৭ মে ২০২৪
arvind kejriwal

Lieutenant governor: সমস্যা বাড়ল কেজরী সরকারের, স্কুলে বাড়তি ঘর নিয়ে রিপোর্ট তলব লেফটেন্যান্ট গভর্নরের

সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন ঘর তৈরিতে অনিয়ম হয়েছে বলে বছর দুয়েক আগে রিপোর্ট দিয়েছিল। সেই রিপোর্টের ভিত্তিতে তদন্ত করেনি দিল্লি সরকার।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৯:১৩
Share: Save:

সমস্যা ক্রমেই বেড়ে চলেছে দিল্লির আপ সরকারের। উপমুখ্যমন্ত্রীর বাসভবনে সিবিআই হানার পর এ বার দিল্লির সরকারি স্কুলে বাড়তি ঘর তৈরিতে অনিয়মের অভিযোগ নিয়ে মুখ্যসচিবের রিপোর্ট তলব করলেন লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা।

২০২০-এর ১৭ ফেব্রুয়ারি ‘সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন’ (সিভিসি) দিল্লির মুখ্য সচিবকে রিপোর্টে জানিয়েছিল, দিল্লির সরকারি স্কুলে বাড়তি ক্লাসঘর তৈরিতে ব্যাপক অনিয়ম ও পদ্ধতিগত ত্রুটি খুঁজে পাওয়া গিয়েছে। এ বিষয়ে দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আবেদনও জানিয়েছিল সিভিসি। কিন্তু দিল্লি সরকারের তরফ থেকে তা নিয়ে ব্যবস্থা নেওয়া হয়নি। এ বার এই প্রসঙ্গেই বিলম্বের কারণ জানতে চেয়ে কেজরীবাল সরকারের মুখ্য সচিবের কাছে চিঠি পাঠালেন লেফটেন্যান্ট গভর্নর।

লেফটেন্যান্ট গভর্নরের সচিবালয়ে সিভিসি রিপোর্টকে উল্লেখ করে অভিযোগ জমা পড়েছে বলে জানা গিয়েছে। সেই অভিযোগের প্রেক্ষিতেই এ বার মুখ্যসচিবকে চিঠি দিয়ে রিপোর্ট তলব করলেন ভিকে সাক্সেনা।

দিল্লিতে আপ সরকার ক্ষমতায় আসার পর থেকেই লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে সমস্যার সূত্রপাত। যে চলমান বিতর্কের সাম্প্রতিকতম অধ্যায় দিল্লি সরকারের নয়া শুল্ক নীতি নিয়ে। যে মামলায় ক’দিন আগেই উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে ম্যারাথন তল্লাশি চালায় সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE