Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus

বাড়ছে সংক্রমণ, ৭ দিনের জন্য লকডাউন জারি হল মহারাষ্ট্রের অমরাবতী ও অচলপুরে

রবিবার দুপুরে সাংবাদিক বৈঠকে রাজ্যের মন্ত্রী যশোমতী ঠাকুর নতুন করে লকডাউনের ঘোষণা করেন।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫১
Share: Save:

সম্প্রতি করোনার নয়া প্রজাতিকে ঘিরে নতুন করে আশঙ্কার মেঘ ঘনাচ্ছে। আর তার সূত্রপাত ঘটেছে মহারাষ্ট্রে। বাড়তে থাকা সংক্রমণে লাগাম টানতে অমরাবতী জেলার দুই শহরে ৭ দিনের জন্য নতুন করে লকডাউন ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। অমরাবতী এবং অচলপুর নামে ওই দুই শহরে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে রবিবার।

রবিবার দুপুরে সাংবাদিক বৈঠকে রাজ্যের মন্ত্রী যশোমতী ঠাকুর নতুন করে লকডাউনের ঘোষণা করেন। এর আগে অবশ্য রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য অমরাবতীতে লকডাউনের ঘোষণা করেছিলেন জেলাশাসক শৈলেশ নওল। কিন্তু তাতেও সংক্রমণে লাগাম পরানো যায়নি। এ বার এক সপ্তাহের পুরোপুরি লকডাউনের ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। ইতিমধ্যেই কোভিড বিধি পালনের ক্ষেত্রেও কড়াকড়ি জারি করা হয়েছে। বিধিভঙ্গ হলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে প্রশাসন। পুণেতে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত জারি হয়েছে নাইট কারফিউ।

গত বেশ কয়েক মাস ধরেই সারা দেশ জুড়ে করোনা সংক্রমণের চেহারাটা বেশ ক্ষীণ। কিন্তু আচমকাই নতুন করে আতঙ্ক জাগিয়ে তুলেছে অতিমারির নতুন প্রজাতি। সম্প্রতি মহারাষ্ট্রেই প্রথম করোনার নয়া প্রজাতি ধরা পড়ে। ওই রাজ্যে রবিবার নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৮১ জন। যার জেরে পরিস্থিতি আশঙ্কাজনক বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE