Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

বিজেপিকে হারানো প্রার্থী টিকিট পেতে বিজেপিতে!

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৫ এপ্রিল ২০১৯ ০৪:৩০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মাত্র গত বছরই উত্তরপ্রদেশে বিজেপির অন্যতম নিরাপদ আসন গোরক্ষপুরে বিরোধী জোটের প্রার্থী হিসেবে জিতে গোটা দেশকে চমকে দিয়েছিলেন তিনি। এসপি-বিএসপির সমর্থনে জয়ী সেই প্রবীণ নিষাদ এ বারের ভোটে টিকিটের আশ্বাস না পেয়ে রাতারাতি ঢুকে গেলেন বিজেপি শিবিরে! এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দীর্ঘদিনের জেতা আসন পুনরুদ্ধারে সম্ভবত তিনিই ওই কেন্দ্রে এ বার বিজেপির বাজি। এই ঘটনায়

বিজেপি শিবির যতটা উজ্জীবিত, ততটাই বিব্রত বিরোধী এসপি-বিএসপি জোট।

গত বছর উত্তরপ্রদেশের ফুলপুর বিধানসভা এবং গোরক্ষপুর লোকসভা আসনের উপনির্বাচন বিরোধী জোটের বড় পরীক্ষা হিসেবে ধরা হয়েছিল। চিরশত্রু এসপি এবং বিএসপি ওই ভোটে হাত মিলিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করে দু’টি আসনেই জেতে। এবং তখনই পরবর্তী ভোটের জোট-অঙ্কও তৈরি হয়ে যায়।

Advertisement

এ বারের ভোটে প্রবীণ নিষাদের দল নিষাদ পার্টি এসপি-র সঙ্গেই হাত মিলিয়ে লড়বে বলে কিছু দিন আগেই এক সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছিলেন এসপি প্রধান অখিলেশ যাদব। কিন্তু তার অল্প দিনের মধ্যেই নিষাদ পার্টি জানিয়ে দেয়, এ বারের লোকসভা ভোটে তারা বিজেপিকে সমর্থন করবে। প্রবীণ নিষাদের বিজেপিতে যোগ দেওয়ার প্রাথমিক ধাক্কা কাটিয়ে গোরক্ষপুর কেন্দ্রে নিজের দলের এক নিষাদ নেতাকে প্রার্থী করেছেন অখিলেশ।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement