Advertisement
০১ মে ২০২৪
Ayodhya Ram Mandir

স্বপ্নে এসেছিলেন রাম, দাবি লালুর বড় ছেলের! কী বলে গিয়েছেন ‘প্রভু’? জানিয়ে দিলেন সে কথাও

এর আগে তেজপ্রতাপ দাবি করেছিলেন যে, লোকসভা নির্বাচনে বিরোধী জোট ‘ইন্ডিয়া’ জয়ী হলে তবেই রাম নিজের ঘরে ফিরবেন। তেজপ্রতাপের এই বক্তব্য নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল।

Lord Ram Came in his dreams, Tej Pratap Yadav’s claim on Ram Mandir inauguration

তেজপ্রতাপ যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ০৯:৪৯
Share: Save:

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বিবিধ মন্তব্য করছেন। তবে এই আবহেই লালুপ্রসাদ যাদবের জ্যেষ্ঠপুত্র তথা আরজেডি নেতা তেজপ্রতাপ যাদব দাবি করলেন যে, স্বয়ং রামচন্দ্র তাঁর স্বপ্নে এসেছিলেন। স্বপ্নে এসে প্রভু না কি তাঁর কাছে বড় ঘোষণাও করেছেন। কী সেই ঘোষণা, জনসভার মঞ্চ থেকে তা-ও জানিয়েছেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের দাদা। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে তেজপ্রতাপের বক্তব্য সংবলিত সেই ভিডিয়ো। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

জনসভার মঞ্চ থেকে তেজপ্রতাপ বলেন, “অযোধ্যায় কি কেবল ২২ জানুয়ারির জন্যই প্রভু রাম আসবেন? সেটা কি খুব প্রয়োজন?” তার পর তাঁর সংযোজন, “আমি একটা স্বপ্ন দেখেছি। প্রভু রাম আমার স্বপ্নে এসে বললেন, ওরা (বিজেপি) কেবল নাটক করছে।” তেজপ্রতাপের আরও দাবি যে, রাম তাঁকে জানিয়েছেন, ২২ জানুয়ারি তিনি অযোধ্যায় যাচ্ছেন না!

এর আগে তেজপ্রতাপ দাবি করেছিলেন যে, লোকসভা নির্বাচনে বিরোধী জোট ‘ইন্ডিয়া’ জয়ী হলে তবেই রাম নিজের ঘরে ফিরবেন। তেজপ্রতাপের এই বক্তব্য নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল। আরজেডিকে কটাক্ষ করেছিল বিজেপি। আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের গর্ভগৃহে ‘রামলালা’ বা শিশু রামের বিগ্রহে প্রাণপ্রতিষ্ঠা করা হবে। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিশেষ আমন্ত্রিতেরা। ইতিমধ্যেই কংগ্রেস-সহ বিরোধী জোটের অধিকাংশ দল ওই দিন অযোধ্যায় না যাওয়ার কথা ঘোষণা করে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE