Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Madhya Prdesh

চিত্রগুপ্তের সঙ্গে নাচছেন স্বল্পবসনারা! ধর্মীয় আবেগে ‘আঘাত’ করা সিনেমা নিষিদ্ধ করার দাবি মন্ত্রীর

মধ্যপ্রদেশের ওই মন্ত্রীর কথায়, “বহু বছর ধরে বলিউডের অনেক চিত্রপরিচালক হিন্দু দেবদেবী সমাজ নিয়ে আপত্তিকর বার্তা, ছবি প্রচার করে যাচ্ছেন। এর বিরুদ্ধে সরব হওয়া জরুরি।”

থ্যাঙ্ক গড সিনেমায় অজয় দেবগণ (বাম দিকে)। মধ্যপ্রদেশের শিক্ষামন্ত্রী বিশ্বাস সারঙ্গ।

থ্যাঙ্ক গড সিনেমায় অজয় দেবগণ (বাম দিকে)। মধ্যপ্রদেশের শিক্ষামন্ত্রী বিশ্বাস সারঙ্গ।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

অজয় দেবগণ এব‌ং সিদ্ধার্থ মলহোত্র অভিনীত ‘থ্যাঙ্ক গড’ মুক্তি পাওয়ার আগেই তা নিষিদ্ধ করার দাবি উঠে গেল। দাবি করলেন খোদ মধ্যপ্রদেশের শিক্ষামন্ত্রী বিশ্বাস সারঙ্গ। সারঙ্গের অভিযোগ, সিনেমার একটি দৃশ্যে পৌরাণিক চরিত্র চিত্রগুপ্তের সঙ্গে স্বল্পবসনা নারীদের নাচতে দেখা গিয়েছে। এতে হিন্দু ধর্মের অবমাননা হয়েছে বলে দাবি তাঁর।

Advertisement

সিনেমাটি নিষিদ্ধ করার দাবিতে কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি লিখেছেন সারঙ্গ। তাঁর কথায়, “বহু বছর ধরে বলিউডের অনেক চিত্রপরিচালক হিন্দু দেবদেবী সমাজ নিয়ে আপত্তিকর বার্তা, ছবি প্রচার করে যাচ্ছেন। এর বিরুদ্ধে সরব হওয়া জরুরি।” ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি সম্পর্কে তাঁর আপত্তির কথা জানাতে গিয়ে সারঙ্গ বলেন, “সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করা অজয় দেবগণ এমন কিছু আপত্তিকর মন্তব্য করেছেন, যাতে হিন্দু ধর্মাবলম্বীদের বিশেষত কায়স্থদেরও অপমান করা হয়েছে।”

হিন্দু ভাবাবেগে আঘাত দেওয়া এই সিনেমাটির প্রদর্শন বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধও জানিয়েছেন তিনি। এই বিষয়ে কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। উল্লেখ্য, হিন্দু পুরাণ অনুযায়ী, চিত্রগুপ্ত হলেন মৃত্যুর দেবতা যমরাজের সহকারী। হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস, এক জন মানুষের মৃত্যুর পর যমরাজ তার সারা জীবনের কাজের মূল্যায়ন করেন এবং সেই ভিত্তিতে তাঁকে শাস্তি বা পুরস্কার দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.