Advertisement
০৩ মে ২০২৪
Encounter in Madhya Pradesh

ব্যবসায়ীকে হত্যা, ৫০ লক্ষ টাকা লুট, মধ্যপ্রদেশ পুলিশের এনকাউন্টারে হত ‘ওয়ান্টেড’ গ্যাংস্টার

পুলিশ সূত্রে খবর, ইজহার এবং তার সঙ্গীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ২৫০ গ্রাম সোনা, ৫০০ গ্রাম রুপো এবং নগদ সাড়ে ৪ লক্ষ টাকা উদ্ধার হয়েছে।

গ্যাংস্টারের গুলিবিদ্ধ সঙ্গীকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত।

গ্যাংস্টারের গুলিবিদ্ধ সঙ্গীকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১২:৫৭
Share: Save:

দিন কয়েক আগেই এক ব্যবসায়ীকে খুনের অভিযোগ উঠেছিল। তার পর গয়নার দোকান থেকে ৫০ লক্ষ টাকা লুটও করেছিল। খুন, অপহরণ, তোলাবাজি-সহ বেশ কিছু মামলায় জড়িত সেই গ্যাংস্টারেরই মৃত্যু হল পুলিশের এনকাউন্টারে। গুলিবিদ্ধ হয়েছে তার এক সঙ্গীও। মধ্যপ্রদেশের কনৌজের ঘটনা।

গোপন সূত্রে পুলিশ খবর পায় কনৌজের গুরুসহায়গঞ্জে আশ্রয় নিয়েছে গ্যাংস্টার ইজহার এবং তার সঙ্গী তালিব। মধ্যপ্রদেশ পুলিশের খাতায় ‘ওয়ান্টেড’ দুষ্কৃতীদের তালিকায় ছিল ইজহারের নাম। সেলসম্যান খুন এবং গয়নার দোকানে লুটের ঘটনার পর থেকে ইজহারের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। বৃহস্পতিবার সকালে খবর পেয়েই গুরুসহায়গঞ্জে পৌঁছয় পুলিশের একটি বিশেষ দল।

পুলিশের আসার খবর পেয়েই পালানোর চেষ্টা করেন ইজহার এবং তার সঙ্গী। কিন্তু পুলিশের দল তাদের ঘিরে ফেলে। এক পুলিশ আধিকারিক জনিয়েছেন, চারদিক থেকে গ্যাংস্টার এবং তার সঙ্গীকে ঘিরে ফেলায় গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা গুলি চালায় পুলিশও। দু’পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলির লড়াই চলে। তবে এই সংঘর্ষে ইজহারের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তার সঙ্গী তালিব গুলিবিদ্ধ হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ইজহার এবং তার সঙ্গীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ২৫০ গ্রাম সোনা, ৫০০ গ্রাম রুপো এবং নগদ সাড়ে ৪ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। গত ৫ জানুয়ারি মহম্মদ আয়াজ নামে এক গয়নার ব্যবসায়ীকে খুন করে তাঁর দোকানে লুটপাট চালানোর অভিযোগ ওঠে ইজহারের বিরুদ্ধে। সেই মামলায় এই গ্যাংস্টারকে খুঁজছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Encounter Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE