Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

Cop Suspended: চাকরি চুলোয় যাক, গোঁফ নয়! ছাঁটতে রাজি না হওয়ায় সাময়িক বরখাস্ত পুলিশকর্মী

একটু বড়ই তাঁর গোঁফখানা। মানে, নাকের তলা থেকে গলা ইস্তক। সরু মোটা যেখানে যেমনটি হলে তাঁর ইমানটি বজায় থাকে।

রাকেশ রানা।

রাকেশ রানা। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ২৩:৩৮
Share: Save:

তিনি নথ্থুলাল নন। এমনকি, হেডঅফিসের বড়বাবুও নন। নেহাতই রাকেশ রানা। ভোপালের পুলিশের পরিবহণ বিভাগের গাড়ির চালক। কিন্তু গোঁফ নিয়ে তাঁর ষোলআনা অহঙ্কার। এতটাই, চাকরিরও পরোয়া করেন না।

একটু বড়ই তাঁর গোঁফখানা। মানে, নাকের তলা থেকে গলা ইস্তক। সরু মোটা যেখানে যেমনটি হলে তাঁর ইমানটি বজায় থাকে। সেই গোঁফকেই কিনা উপরওয়ালা বলে বসলেন ‘নোংরা’ ‘বেঢপ’। নির্দেশ দিয়েছিলেন গুম্ফমোচনের। তিনিও রাজপুত। গোঁফই তার সম্মান সম্ভ্রম.. আরও অনেক কিছুই। এতএব এই হুকুম তামিল করতে তিনি নারাজ।

শেষটায় বড়সাহেবের কোপে পড়ে সাসপেন্ডই হয়ে গেলেন রাকেশ। ভোপাল পুলিশের সহকারী ইনস্পেক্টর-জেনারেল প্রশান্ত শর্মা বলেন, ‘‘রানাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে কারণ তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মানেননি। তাঁকে গোঁফ ও চুল ছোট করে কাটতে বলা হয়েছিল। কথা না শোনায় তাকে সাসপেন্ড করা হয়েছে।’’

রানা অবশ্য ওই শাস্তিতে নির্বিকার। তাঁর যুক্তি উর্দি তিনি ঠিকঠাকই পরে এসেছেন। কোনও নিয়মের অবহেলা করেননি। কিন্তু এই গোঁফ তিনি বহুদিন ধরে লালন করেছেন। তার সঙ্গে আপস নয়। গোঁফের জন্য সাময়িক বরখাস্ত হতেও রাজি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Police personnel Bhopal Rajput
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE