Advertisement
০২ মে ২০২৪
Bhupesh Baghel

ভোটের আগে ইডির নিশানায় ‘বঘেল’

অনলাইনে বেআইনি জুয়া চালানোর অভিযোগ উঠেছিল ‘মহাদেব’ অ্যাপের বিরুদ্ধে। অ্যাপের প্রচারে জড়িত থাকায় বলিউডের কয়েক জন অভিনেতাকে সমন পাঠায় ইডি।

Bhupesh Baghel

ভূপেশ বঘেল। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রায়পুর ও নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ০৭:০৮
Share: Save:

ছত্তীসগঢ় ভোটের আগে বড় বিতর্কে জড়ালেন মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। বিতর্কিত ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা ‘বঘেল’ নামে এক রাজনীতিকের জন্য আরব থেকে ৫.৩৯ কোটি টাকা পাঠিয়েছিলেন বলে অভিযোগ করেছে ইডি। বিজেপির অভিযোগ, এই বঘেল আর কেউ নন, স্বয়ং মুখ্যমন্ত্রী। অন্য দিকে বঘেলের দাবি, ছত্তীসগঢ়ে কেন্দ্রীয় সংস্থার সাহায্যে ভোটে জিততে চাইছে বিজেপি।

অনলাইনে বেআইনি জুয়া চালানোর অভিযোগ উঠেছিল ‘মহাদেব’ অ্যাপের বিরুদ্ধে। অ্যাপের প্রচারে জড়িত থাকায় বলিউডের কয়েক জন অভিনেতাকে সমন পাঠায় ইডি। আজ ইডি-র তরফে দাবি করা হয়, গত কাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভিলাই থেকে অসীম দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে তারা। ইডি-র অভিযোগ, কংগ্রেসের নির্বাচনের খরচ জোগাতে ওই ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাঠিয়েছিলেন ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা। ইডি-র দাবি, ‘বঘেল’ নামে এক রাজনীতিককে দেওয়ার জন্য অসীম ৫.৩৯ কোটি টাকা নিয়ে এসেছিল।

এর পরেই বিজেপি নেতা অমিত মালবীয় দাবি করেন, মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেলের জন্য ওই টাকা পাঠানো হয়েছিল। এখনও পর্যন্ত ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা বঘেলকে ৫০৮ কোটি টাকা দিয়েছেন বলে দাবি মালবীয়ের।

এর পরেই সমাজমাধ্যমে এক দীর্ঘ বার্তায় জবাব দেন বঘেল। তাঁর বক্তব্য, ‘‘বিজেপি ইডি, আয়কর, রাজস্ব গোয়েন্দা দফতর ও সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থার সাহায্যে ছত্তীসগঢ়ে ভোটে লড়তে চাইছে। ভোটের ঠিক আগে ইডি আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য জঘন্যতম অভিযোগ এনেছে। জনপ্রিয় ক‌ংগ্রেস সরকারের অবমাননা করতে ইডি-র মাধ্যমে রাজনৈতিক চেষ্টা চালানো হয়েছে।’’ বঘেলের দাবি, ‘‘মহাদেব অ্যাপ নিয়ে তদন্তের নামে ইডি প্রথমে আমার ঘনিষ্ঠদের বাড়িতে তল্লাশি চালাল। পরে এক অপরিচিত ব্যক্তির বক্তব্যের ভিত্তিতে তারা আমার নামে ৫০৮ কোটি টাকা নেওয়ার অভিযোগ তুলছে।’’ তাঁর কটাক্ষ, ‘‘এর চেয়ে বড় রসিকতা আর কী হতে পারে? কাল আমি যদি কোনও ব্যক্তিকে ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম করতে বলি তাহলে কি মোদীর বিরুদ্ধে তদন্ত হবে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE