Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Maharshtra

Maharashtra Crisis: মহাসঙ্কটের মধ্যেই কোভিডে আক্রান্ত মহারাষ্ট্রের রাজ্যপাল, মুখ্যমন্ত্রী দু‌’জনেই

সঙ্কটে মহারাষ্ট্রের সরকার। বুধবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন। তার মধ্যে এল তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর।

একসঙ্গে করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল।

একসঙ্গে করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৩:০৪
Share: Save:

পরতে পরতে ‘নাটক’। সরকার-সঙ্কটের মাঝেই করোনার কোপ! এক সঙ্গে করোনা আক্রান্ত হলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি। সূত্রের খবর, বুধবার মন্ত্রিসভার বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন উদ্ধব। অন্য দিকে, হাসপাতালে ভর্তি রয়েছেন রাজ্যপাল।

বিদ্রোহ ঘোষণা করেছেন শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। তার পরই সঙ্কটে মহারাষ্ট্র সরকার। এককাট্টা একানাথের সঙ্গে ৪০-এর বেশি বিধায়ককে অসম থেকে মুম্বই ফেরানোর প্রয়াসের মাঝেই আরও এক সঙ্কট! অসুস্থ হয়ে পড়েন মুখ্যমন্ত্রী উদ্ধব। করোনা ধরা পড়ে তাঁর। উদ্ধবের করোনা আক্রান্ত হওয়ার খবর দেন কংগ্রেস নেতা কমল নাথ। শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোট সরকারের এই সঙ্কট মোচনে এগিয়ে এসেছেন কমল নাথ। দলের এবং জোটসঙ্গীর বিধায়কদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন তিনি। সাংবাদিক বৈঠকে কমল বলেন, ‘‘আমরা উদ্ধব ঠাকরের সঙ্গে একটি বৈঠক করেছি। কিন্তু তাঁর করোনা হওয়ায় আমরা দেখা করতে পারিনি।’’ একই সঙ্গে তিনি জানান, এই কারণে মন্ত্রিসভার বৈঠকে উদ্ধবের সশরীরে থাকার কোনও প্রশ্নই ওঠে না। কিন্তু ভার্চুয়ালি তিনি থাকবেন।

অন্য দিকে, মহারাষ্ট্রের রাজ্যপাল করোনা আক্রান্ত হয়ে দক্ষিণ মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সরকারের টানাপড়েনের সময় রাজ্যরপালের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনিই বিধানসভার জরুরি অধিবেশন আহ্বান করেন। সংখ্যাগরিষ্ঠতার পরীক্ষা, সরকার গঠন এবং ভেঙে দেওয়ার বিষয়েও রাজ্যপালকে সিদ্ধান্ত নিতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.