Advertisement
১৯ এপ্রিল ২০২৪
maharashtra

Maharashtra Crisis: উদ্ধবকে চিঠি শিন্ডের, ‘মুখ্যমন্ত্রী হিসাবে নিরাপত্তা দিন বিধায়কদের পরিবারকে’

গত দু’দিন ধরে বিদ্রোহী নেতা একনাথ শিন্ডের অনুগত বিধায়কদের কয়েক জনের বাড়ির সামনে বিক্ষোভ দেখাচ্ছেন উদ্ধব ঠাকরের অনুগত শিবসৈনিকেরা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১১:৫৩
Share: Save:

বিদ্রোহী বিধায়কদের পরিবারের সদস্যদের নিরাপত্তার ব্যবস্থা করার আবেদন জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরকে চিঠি লিখলেন একনাথ শিন্ডে। পাশাপাশি, চিঠিতে তাঁর অভিযোগ, ‘বিদ্বেষবশত আমাদের শিবিরের ৩৮ জন বিধায়কের পরিবারের সদস্যদের নিরাপত্তা প্রত্যাহার করেছে মহারাষ্ট্র সরকার।’

মহারাষ্ট্র ছেড়ে সুরতের রিসর্টে যাওয়ার পরেই বিদ্রোহী বিধায়কের বিরুদ্ধে ময়দানে নেমেছিলেন উদ্ধব ঠাকরের অনুগত শিবসৈনিকেরা। গত দু’দিন ধরে বিদ্রোহী নেতা একনাথ শিন্ডের অনুগত বিধায়কদের কয়েক জনের বাড়ির সামনে বিক্ষোভ চলছে। শনিবার পুণেতে বিদ্রোহী বিধায়ক তানাজি সাওয়ন্তের দফতরে হামলাও হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এই পরিস্থিতিতে শিন্ডে শিবির নিরাপত্তার বিষয়টিকে রাজনৈতিক প্রচারের হাতিয়ার করে তুলতে চাইছে বলে মনে করা হচ্ছে। তাৎপর্যপূর্ণ ভাবে শুক্রবার রাতে গুয়াহাটির হোটেলে শিন্ডে শিবিরের কয়েক জন বিধায়ক অভিযোগ তোলেন, মহারাষ্ট্রে ফিরে গেলে তাঁদের উপর হামলা করা হতে পারে।

শিন্ডে তাঁর চিঠির প্রতিলিপি পাঠিয়েছেন মহারাষ্ট্র পুলিশের ডিজিকে। মহারাষ্ট্র সরকারের স্বরাষ্ট্র তথা পুলিশ দফতর রয়েছে ‘মহাবিকাশ আঘাড়ী’ জোট সরকারের শরিক এনসিপি হাতে। এই পরিস্থিতিতে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে শিন্ডে কেন স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ বলসে পাটিলকে এড়িয়ে গেলেন, সে প্রশ্ন উঠেছে।

শিন্ডে এবং তাঁর অনুগতদের অভিযোগের জবাব দিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। শনিবার তিনি বলেন, ‘‘সরকারি বিধি অনুযায়ী বিধায়কেরা নিরাপত্তা পান। তাঁদের সেই নিরাপত্তা বহাল থাকবে। কিন্তু সাধারণ ভাবে বিধায়কদের পরিবারের সদস্যেরা সরকারি নিরাপত্তা পাওয়ার অধিকারী নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE