Advertisement
১৯ মে ২০২৪
maharashtra

Maharashtra Crisis: সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে উদ্ধব সরকার! সুপ্রিম কোর্টের পিটিশনেও দাবি বিদ্রোহী শিন্ডেদের

বিদ্রোহীদের বিধায়ক পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে একনাথ। সোমবার সকালে বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করেন শিন্ডে। 

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১০:৩৫
Share: Save:

শিবসেনার বিদ্রোহের আঁচ পৌঁছল সুপ্রিম কোর্টে। বিক্ষুব্ধ নেতা একনাথ শিন্ডে-সহ ১৬ জনের বিধায়ক পদ বাতিলের পথে হেঁটেছে উদ্ধব বাহিনী। বিধায়ক পদ খারিজের নোটিসের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন শিন্ডে। সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে উদ্ধব সরকার, পিটিশনে দাবি করেছেন বিদ্রোহীরা।

শিবসেনার পরিষদীয় নেতা হিসেবে অজয় চৌধুরীকে বাছা হয়েছে। এই সিদ্ধান্তকেও চ্যালেঞ্জ করেছেন শিন্ডেরা। একনাথদের হয়ে আদালতে লড়ছেন আইনজীবী হরিশ সালভে। মহারাষ্ট্র সরকারের হয়ে সম্ভবত লড়ছেন আইনজীবী অভিষেক মনু সিঙভি। বিচারপতি সূর্যকান্ত ও জে বি পাড়িয়ালার ডিভিশন বেঞ্চে শুনানি রয়েছে।

সুপ্রিম কোর্টের শুনানিতে কী হয়, তার উপর নির্ভর করে উদ্ধব ও শিন্ডে শিবিরে একাধিক বৈঠকের সম্ভাবনা রয়েছে। সোমবার সকালে বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করেন শিন্ডে।

অন্য দিকে, শনিবার রাতে গুয়াহাটি থেকে বিশেষ বিমানে করে বডোদরায় যান শিন্ডে। সেখানে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে বৈঠক করেন। ওই সময় বডোদরায় ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও শাহে-শিন্ডে সাক্ষাতের খবর পাওয়া যায়নি।

বিক্ষুব্ধদের ঘরে ফেরাতে তাঁদের স্ত্রীদের মারফত বার্তা পৌঁছনোর কাজ শুরু করেছেন উদ্ধব-ঘরনি রশ্মি ঠাকরে। বিদ্রোহীদের সঙ্গে মেসেজে যোগাযোগ রাখছেন উদ্ধবও। এই আবহে বিদ্রোহী ১৬ জনকে ওয়াই প্লাস নিরাপত্তা দিয়েছে মোদী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE