Advertisement
২৩ জুন ২০২৪
National News

ইসলাম না নিলে হাত-পা কাটা হবে, হুমকি চিঠি মালয়ালি লেখককে

হুমকি চিঠি পেলেন জনপ্রিয় মালয়ালি লেখক কে পি রামানুন্নি। কেরলে রামানুন্নির কোঝিকড়ের বাড়িতে ছ’দিন আগেই এসেছিল ওই বেনামী হুমকি চিঠি। প্রথমে তেমন আমল দেননি লেখক। শেষ পর্যন্ত বন্ধুদের পরামর্শে পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন।

ছবি: কেপি রামানুন্নির ফেসবুক পেজের সৌজন্যে।

ছবি: কেপি রামানুন্নির ফেসবুক পেজের সৌজন্যে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ জুলাই ২০১৭ ১৭:২০
Share: Save:

হয় ৬ মাসের মধ্যে ইসলাম গ্রহণ করো, নচেত কুচিকুচি করে কেটে ফেলা হবে ডান হাত আর বাঁ পা। এমনই হুমকি চিঠি পেলেন জনপ্রিয় মালয়ালি লেখক কে পি রামানুন্নি। কেরলে রামানুন্নির কোঝিকোড়ের বাড়িতে ছ’দিন আগেই এসেছিল ওই বেনামী হুমকি চিঠি। প্রথমে তেমন আমল দেননি লেখক। শেষ পর্যন্ত বন্ধুদের পরামর্শে পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন।

পুলিশ সূত্রে খবর, হুমকি চিঠিতে অভিযোগ করা হয়েছে, স্থানীয় পত্রিকায় রামানুন্নির সাম্প্রতিক একটি লেখা মুসলিম যুবকদের বিভ্রান্তির দিকে ঠেলে দিচ্ছে। পাশাপাশি তাঁর লেখা সমাজের মধ্যে হিন্দুত্ববাদকে প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছে বলেও অভিযোগ করা হয় ওই চিঠিতে। তবে কে বা কারা এটা পাঠিয়েছে, তার কোনও উল্লেখ চিঠিতে নেই।

আরও পড়ুন: ভারতে তৈরি বফর্স কামানে সস্তার চিনা মাল! মামলা সিবিআইয়ের

কিছু দিন আগে স্থানীয় একটি প্রত্রিকায় রামানুন্নির একটি লেখা প্রকাশিত হয়েছিল। সেই প্রতিবেদনটিতে হিন্দু-মুসলিম দু’ই ধর্মের মানুষের কাছেই সম্প্রীতি বজায় রাখার অনুরোধ জানিয়েছিলেন ওই লেখক। মনে করা হচ্ছে, ওই প্রতিবেদনটি লেখার জন্যই এ রকম হুমকি চিঠি পেয়েছেন কেরল সাহিত্য একাদেমি ও ভায়ালার পুরস্কার প্রাপ্ত ৬০ বছরের রামানুন্নি।

চিঠিতে কেরলের কলেজ শিক্ষক টিজে জোসেফের ঘটনার কথা উল্লেখ করে ভয়ও দেখানো হয়েছে রামানুন্নিকে। ২০১০ সালে পরীক্ষার প্রশ্নপত্রে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে জোসেফের ডান হাত কেটে নিয়েছিল একটি মৌলবাদী সংগঠনের দুষ্কৃতীরা।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ফেসবুকে রামানুন্নিকে দেওয়া হুমকি চিঠির প্রতিবাদ করে লেখেন, এই ধরনের ঘটনা সহ্য করবে না সরকার। দুষ্কৃতীদের খুঁজে বার করে কড়া ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE