Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: উত্তরপ্রদেশ যেতে পারেন মমতা

সদ্য কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া নেতা ললিতেশ পতি ত্রিপাঠি রবিবার সংবাদসংস্থাকে মমতার উত্তরপ্রদেশ সফরের কথা জানিয়েছেন।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ০৭:৩৮
Share: Save:

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের আগে সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে জানা গিয়েছে, জানুয়ারির মাঝামাঝি বারাণসীতে যাওয়ার কথা রয়েছে তৃণমূল নেত্রীর। সে ক্ষেত্রে তৃণমূলের সঙ্গে জোট নিয়ে আগ্রহী সমাজবাদী পার্টির রাজনৈতিক সম্পর্ক এগোয় কি না, তা নিয়ে রাজনৈতিক শিবিরে চর্চা শুরু হয়েছে।

জাতীয় স্তরে তৃণমূলের নেতৃত্বে বিজেপি বিরোধী জোটে আগ্রহ দেখিয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। শুধু তা-ই নয়, এই জোট গঠনে কংগ্রেস সম্পর্কে মমতা যে অবস্থান নিয়েছেন, অখিলেশের অবস্থানও সেই রকমই। এই অবস্থায় উত্তরপ্রদেশে মমতার সফর ঘিরে বিরোধী শিবিরের চেহারা আরও খানিকটা স্পষ্ট হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক শিবির।

সদ্য কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া নেতা ললিতেশ পতি ত্রিপাঠি রবিবার সংবাদসংস্থাকে মমতার উত্তরপ্রদেশ সফরের কথা জানিয়েছেন। অখিলেশের সঙ্গে মমতার রাজনৈতিক বোঝাপড়া নিয়েও আশাবাদী তিনি। সংবাদসংস্থাকে ললিতেশ জানিয়েছেন, অখিলেশ সমর্থন চাইলে তা দেবেন বলে মমতা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন। বাংলার নির্বাচনে সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন কলকাতায় তৃণমূলের পক্ষে প্রচার করেছেন। উত্তরপ্রদেশে সেই রকম অবস্থান নিতে পারে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE