Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

মোদীর রাজ্যে দুর্ঘটনায় দুঃখপ্রকাশ মমতার, বাড়ছে মৃত্যু, ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্রের

গুজরাতে সেতু বিপর্যয়ে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন।

গুজরাতে সেতু বিপর্যয়ের ঘটনায় টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গুজরাতে সেতু বিপর্যয়ের ঘটনায় টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২২:২৮
Share: Save:

গুজরাতে সেতু বিপর্যয়ে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কমপক্ষে ৬০ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এখনও বহু মানুষ নিখোঁজ। স্থানীয়রা দাবি করেছেন, মৃতদের মধ্যে অধিকাংশই মহিলা ও শিশু। বেশ কয়েক জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার রাতে টুইটারে মমতা লিখেছেন, ‘‘গুজরাতের মোরবিতে সেতু বিপর্যয়ের ঘটনায় গভীর ভাবে উদ্বিগ্ন। বহু মানুষের প্রাণহানি ঘটেছে। বহু মানুষ নিখোঁজ। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, ছটপুজো উপলক্ষে রবিবার সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে ব্রিটিশ আমলের ওই সেতুতে প্রায় ৫০০ জন মানুষের জমায়েত হয়েছিল। আচমকাই ভেঙে পড়ে সেতুটি। প্রাণ বাঁচাতে কেউ কেউ সেতুর ভাঙা অংশের রেলিং ধরে ঝুলতে থাকেন। আবার কেউ নদীতে সাঁতরে ডাঙায় ওঠার চেষ্টা করেন। জোরকদমে উদ্ধারকাজ শুরু হয়েছে।

এই ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে গুজরাত সরকার। টুইটারে এই বিপর্যয়ে দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‘গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের সঙ্গে ফোনে কথা হয়েছে। পুরোদমে উদ্ধারকাজ শুরু হয়েছে।’’ ঘটনাচক্রে রবিবারই গুজরাতে ছিলেন মোদী। চলতি বছরের শেষে সে রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগেই এই বিপর্যয় ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Gujarat Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE