Advertisement
০২ মে ২০২৪
Air India Flight Incident

দিল্লিগামী বিমানে আসনের পাশেই মলত্যাগ, থুতুও ফেললেন যাত্রী, বিমানবন্দর থেকে গ্রেফতার

মুম্বই থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানে এক যাত্রী আসনের পাশে মলত্যাগ করেন বলে অভিযোগ। বিমানে প্রস্রাব করা এবং থুতু ফেলার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।

Man arrested for allegedly defecating midair on Air India Flight.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ০৮:০২
Share: Save:

এয়ার ইন্ডিয়ার বিমানে আবার ‘অভব্যতা’র অভিযোগ। এক যাত্রী মাঝ আকাশে বিমানের শৌচাগার ব্যবহার না করে আসনের পাশেই মলত্যাগ করেছেন বলে অভিযোগ। প্রস্রাব করা এবং থুতু ফেলার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৪ জুন মুম্বই থেকে দিল্লির দিকে যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার এআইসি ৮৬৬ বিমান। সেখানেই ছিলেন রাম সিংহ। তাঁর আসনের নম্বর ১৭এফ। অভিযোগ, বিমানের আসনের ৯ নম্বর সারির কাছে তিনি প্রস্রাব, মলত্যাগ করেন। থুতুও ফেলেন। তাঁর আচরণে অসঙ্গতি দেখে বিমানকর্মীরা ওই যাত্রীকে প্রথমে মৌখিক ভাবে সতর্ক করেন। পরে তাঁকে অন্য যাত্রীদের থেকে আলাদা করে দেওয়া হয়।

যাত্রীর আচরণের কথা পাইলটকে জানানো হয়। বিমান সংস্থাকেও খবর দেওয়া হয় তৎক্ষণাৎ। বিমানে যাত্রীর এমন আচরণ দেখে অন্যান্যরা অত্যন্ত বিরক্ত হন। দিল্লি বিমানবন্দরে নামতেই এয়ার ইন্ডিয়ার তরফে নিরাপত্তারক্ষীদের পাঠিয়ে দেওয়া হয় ওই যাত্রীকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। পরে সংস্থার তরফে থানায় এফআইআর দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে যাত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৪, ৫১০ ধারায় মামলা রুজু করা হয়েছে। তাঁকে গ্রেফতারও করেছে পুলিশ।

বিমানে প্রস্রাবের ঘটনা নতুন নয়। এর আগে গত নভেম্বরে এয়ার ইন্ডিয়ারই একটি বিমানে এক মহিলা সহযাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল যুবকের বিরুদ্ধে। তিনি মত্ত অবস্থায় ছিলেন বলে অভিযোগ। নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী সেই বিমানের ঘটনা নিয়ে কম জলঘোলা হয়নি। তার পর থেকে মাঝেমাঝেই এমন ঘটনার কথা প্রকাশ্যে আসছিল। তবে বিমানে আসনের পাশে মলত্যাগের ঘটনা এর আগে শোনা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India flight Delhi Defecation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE