Advertisement
০২ মে ২০২৪
Hacked to Death

ভিন্‌ জাতের মহিলাকে বিয়ে, ‘সম্মানরক্ষার্থে’ যুবককে কুপিয়ে খুন করা হল চেন্নাইয়ে, ধৃত ছয়

শনিবার একটি দোকানে গিয়েছিলেন প্রবীণ। সেখান থেকে ফেরার পথে তাঁকে ঘিরে ধরেন শর্মিলার ভাই দীনেশ এবং তাঁর সঙ্গীরা। তার পর এলোপাথাড়ি কোপানো হয় প্রবীণকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৯
Share: Save:

ভিন্‌ জাতের মহিলাকে বিয়ে করায় এক যুবককে কুপিয়ে খুনের অভিযোগ উঠল চেন্নাইয়ে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, ‘সম্মানরক্ষার্থে’ খুন করা হয়েছে ওই যুবককে। এই ঘটনায় ইতিমধ্যেই মহিলার ভাই-সহ ছয় সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নিহত যুবকের নাম প্রবীণ। তিনি পেশায় এক জন মেকানিক। শনিবার রাতে চেন্নাইয়ের পল্লিকরনাই এলাকায় প্রবীণকে কোপানো হয় বলে অভিযোগ। স্থানীয়রাই তাঁকে রাস্তায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনার পর পল্লিকরনাই এলাকায় হুলস্থুল পড়ে যায়। প্রবীণের স্ত্রী তাঁর ভাই-সহ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ছয় অভিযুক্ত স্টিফেন কুমার, জ্যোতি লিংহাম, শ্রীরাম, অশোক, বিষ্ণুরাজ এবং দীনেশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, চার মাস আগে পরিবারের অমতে প্রবীণকে বিয়ে করেছিলেন শর্মিলা। বিষয়টি নিয়ে শর্মিলার পরিবারের একটি ক্ষোভ ছিল।

শনিবার একটি দোকানে গিয়েছিলেন প্রবীণ। সেখান থেকে ফেরার পথে তাঁকে ঘিরে ধরেন শর্মিলার ভাই দীনেশ এবং তাঁর সঙ্গীরা। তার পর এলোপাথাড়ি কোপানো হয় প্রবীণকে। প্রবীণের বাবা গোপী জানিয়েছেন, দু’ঘণ্টা পেরিয়ে গেলেও দোকান থেকে প্রবীণ বাড়িতে না ফেরায় উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁরা। তাঁর কথায়, “প্রথম খবর পেয়েছিল আমার পুত্রবধূ। ও কান্নাকাটি শুরু করায় বুঝতে পারলাম কিছু একটা অঘটন ঘটেছে। তার পরই জানতে পারি ছেলেকে কোপানো হয়েছে।” গোপী জানিয়েছেন, অভিযুক্তদের চরম শাস্তি চান তিনি। পুত্রবধূর কী হবে তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Honour killing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE