Advertisement
১৬ জুন ২০২৪
Mumbai Accident

মুম্বইয়ে পোর্শেকাণ্ডের ছায়া! ১৫ বছরের কিশোরের বাইকে ধাক্কা খেয়ে মৃত্যু যুবকের

পুণেতে যে পোর্শে গাড়ির ধাক্কায় দু’জনের মৃত্যু হয়েছে, তা চালাচ্ছিল ১৭ বছরের কিশোর। মুম্বইয়েও প্রায় অনুরূপ ঘটনা ঘটল। ১৫ বছরের কিশোরের বাইকের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের।

An image representing death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২১:৪১
Share: Save:

পুণের পর মুম্বই। পোর্শেকাণ্ডের ছায়া দেখা গেল বাণিজ্যনগরীতেও। বাইকের ধাক্কায় মৃত্যু হল ৩২ বছরের এক যুবকের। বাইকটি চালাচ্ছিল বছর ১৫-র কিশোর। তাকে আটক করে জুভেনাইল হোমে পাঠিয়েছে পুলিশ।

মু্ম্বইয়ের মজগাওঁ এলাকার ঘটনা। মৃতের নাম ইরফান নবাব আলি শেখ (৩২)। বৃহস্পতিবার সকালে তাঁকে ধাক্কা মারে একটি বাইক। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে জেজে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় যুবকের।

পুলিশ সূত্রে খবর, যে বাইকের ধাক্কায় যুবকের আঘাত লেগেছিল, সেটি চালাচ্ছিল ১৫ বছরের এক কিশোর। ঘটনার পরেই তাকে ধরে ফেলা হয়। জেজে মার্গ থানার পুলিশ তাকে আপাতত ডোংরি চিলড্রেন্‌স হোমে পাঠিয়েছে। কিশোরের বাবাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০৪ (২) এবং মোটর ভেহিক্‌ল অ্যাক্টের ৩ এবং ৪ নম্বর ধারায় মামলা রুজু করেছে পুলিশ। কেন এক জন নাবালক বাইক চালাচ্ছিল, বাইকের রেজিস্ট্রেশন, লাইসেন্স সংক্রান্ত কাগজপত্র ঠিকঠাক আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

পুণের পোর্শেকাণ্ডের পর মুম্বইয়ের এই ঘটনায় আলাদা মাত্রা যোগ হয়েছে। পুণেতে কিছু দিন আগে একটি পোর্শে গাড়ির ধাক্কায় এক যুবক ও এক মহিলার মৃত্যু হয়। গাড়িটি চালাচ্ছিল ১৭ বছরের কিশোর। সে নেশাগ্রস্ত অবস্থায় ছিল বলেও জানতে পেরেছে পুলিশ। এমনকি, তদন্তে উঠে এসেছে, ওই গাড়ির রেজিস্ট্রেশন করানো ছিল না আদৌ। ঘাতক গাড়িটির কোনও নম্বর প্লেটও ছিল না। পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরকে প্রথমে ঘটনার ১৫ ঘণ্টার মধ্যেই শর্তসাপেক্ষে জামিন দিয়েছিল আদালত। বুধবার জামিন বাতিল হয়েছে। কিশোরের জামিনের আবেদন খারিজ করে জুভেনাইল আদালত জানিয়েছে, আগামী ৫ জুন পর্যন্ত ওই কিশোরকে জুভেনাইল হোম বা শিশু পর্যবেক্ষণ কেন্দ্রে থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Accident Death News Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE